সিকিম অফিসের উদ্বোধন হল জয় কিষান আন্দোলনের

আমাদের ভারত, গ্যাংটক, ১ আগস্ট: জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকা উত্তোলনের মাধ্যমে আজ দক্ষিণ সিকিম জেলার লিঙ্গি সোকপে গ্রামে জয় কিষাণ আন্দোলনের প্রথম অফিস উদ্বোধন করা হল। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয় কিষান আন্দোলনের সিকিম রাজ্যের সভাপতি শ্রী কেদারনাথ তেওয়ারি, সহ-সভাপতি হাভালদার মেজর সোম বাহাদুর রাই (অব.) এবং সাধারণ সম্পাদক শ্রী ধন বাহাদুর বসনেত সহ স্থানীয় গ্রাম ইউনিটের সদস্যরা।

শ্রী কেদারনাথ তেওয়ারি বলেন, “সরকারের সব পুরনো প্রতিশ্রুতি এবং বকেয়া আদায়ের জন্য সমস্ত কৃষকদের একত্রিত করার উদ্দ্যেশ্য নিয়ে জয় কিষাণ আন্দোলন সিকিমে যাত্রা শুরু করেছে। সিকিমের কৃষকরা এখন কেবল স্থানীয় সমস্যা নিয়েই তাদের আওয়াজ তুলবেন না, জাতীয় আন্দোলনেও যোগ দেবেন। কেন্দ্রীয় সরকারের কাছে দাবি আদায়ের জন্য কেন্দ্রীয় স্তরের আন্দোলনেও তাঁরা সামিল হবেন।”

তিনি আরো বলেন, “এই বছর শীতের আগেই সিকিমে জয় কিষান আন্দোলনের ১০০ টা ইউনিট গঠিত হবে। সিকিমের কৃষকদের বহুকালের চাপা কণ্ঠ এখন সিকিমের পাহাড় ও উপত্যকায় তীক্ষ্ণস্বরে এবং পরিষ্কার ভাবে প্রতিধ্বনিত হবে। একজন প্রাক্তন সৈনিক হিসাবে আমি গর্বিত যে ‘জয় জওয়ান, জয় কিষান’ স্লোগান সিকিমে বাস্তবায়িত হচ্ছে।”

তাঁর কথায়, “কৃষক এবং কৃষক পরিবারের সদস্য সৈনিকরা গ্রাম ও গ্রামের জীবিকা বাঁচাতে একত্রিত হচ্ছেন।”

জয় কিষান আন্দোলনের সর্বভারতীয় সভাপতি অভীক সাহা প্রথম অফিসের উদ্বোধনে সিকিম ইউনিটকে অভিনন্দন জানিয়েছেন এবং সিকিমে কৃষক আন্দোলনের বার্তা ছড়িয়ে দেওয়ার জন্য সিকিমের নেতৃত্ব এবং সদস্যদের দ্বারা নেওয়া দ্রুত পদক্ষেপকে স্বাগত জানিয়েছেন। তিনি বলেছেন, আগামী দিনে জয় কিষান আন্দোলন সিকিমের এসকেএম পার্টির সরকারকে সিকিমের কৃষকদের যে প্রতিশ্রুতি দেয়েছে তা পূরণ করতে বাধ্য করবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here