স্বাধীনতা দিবসে খোলা হল বিনা পয়সার বাজার

স্বাধীনতা দিবসে খোলা হল বিনা পয়সার বাজার

চিত্ত মাহাতো, ঝাড়গ্রাম, ১৫ আগস্ট: ১৫ আগস্ট স্বাধীনতা দিবসে গোপীবল্লভপুর বাজারে খোলা হল বিনা পয়সার বাজার। আজ সারাদেশের সঙ্গে ঝাড়গ্রাম জেলাতেও  পালিত হচ্ছে তিয়াত্তর তম স্বাধীনতা দিবসl সেই সঙ্গে চলছে রাখি বন্ধন উৎসব। তবে, এবার এক অভিনব ভাবনা স্বাধীনতা দিবস পালনে উদ্যোগী হয়েছেন গোপীবল্লভপুরের ব্যবসায়ী সমিতির সদস্যরা। এ দিন পূর্ব ঘোষণা  মতো গোপীবল্লভপুর বাজারে গরিব দুঃস্থ মানুষদের  জন্য খোলা হয়েছে  বিনা পয়সার বাজার। এই বাজার থেকে পুরোনো জামাকাপড়, জুতো, আসবপত্র বিনামূল্যে সংগ্রহ করে ব্যবহার করতে পারবেন এলাকার অসহায়-দুস্থ মানুষরা।

আজ অভাবী পরিবারের শ’তিনেক ছেলেমেয়েকে জামাকাপড় দেওয়া হয়। এই জামাকাপড় তাঁরা বিভিন্ন সম্ভ্রান্ত পরিবার থেকে সংগ্রহ করেছেন। এজন্য আগেই পোস্টার দিয়ে আগেই আবেদন জানিয়েছিলেন ব্যবসায়ীরা। শুধু জামাকাপড় নয় ঘরের অব্যবহৃত আলমারি থেকে যে কোনও জিনিস এই বিনা পয়সার বাজারে দেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। অভাবি পরিবারের সদস্যরা বিনা পয়সায় সেই সব জিনিস প্রয়োজন মত নিতে পারবেন।

আগামী দিনে গরিব ও দুঃস্থদের আর্থিক সাহায্য এবং স্কুল ছাত্রছাত্রীদের পড়াশুনোর যাবতীয় সরঞ্জাম সাহায্য করবেন বলে ৭৩তম স্বাধীনতা দিবসে ঘোষণা করেন গোপীবল্লভপুর ব্যবসায়ী সমিতি সদস্যরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − six =