ইসলামকে রক্ষা করতে ভারতে হামলা করতে হবে, সমস্ত মুসলিমকে উস্কানি আইএসের

আমাদের ভারত, ১৫ সেপ্টেম্বর: সমস্ত মুসলিমকে একত্রিত হয়ে ভারতে হামলার আহ্বান জানিয়ে প্রচার শুরু করেছে ইসলামিক স্টেট।তারা তাদের আবেদনে বলছেন, ইসলামকে রক্ষা করতে এই হামলা করতে হবে। আইএসএ’র অভিযোগ, ভারত সরকার ইসলামকে টার্গেট করেছে।

এব্যাপারে আইএসএ’র মুখপাত্র আবু উল মুজাহিদের একটি বিবৃতি সংবাদমাধ্যমের হাতে এসেছে। সেখানে ভারতে সন্ত্রাসবাদী হামলা করতে মুসলিমদের কাছে আহ্বান জানানো হয়েছে। আইএসের মুখপাত্র বলেছেন, ভারতের বিরুদ্ধে যৌথ মামলা হওয়া উচিত। এরজন্য দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার মুসলিমদের একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছে তিনি। তার অভিযোগ, ভারত সরকার প্রতিনিয়ত ইসলামকে টার্গেট করছে। সেই কারণে ভারতের বিরুদ্ধে যৌথ আক্রমণ করার ডাক দেওয়া হয়েছে।

আইএসের মুখপাত্র বলেছেন, ইসলামিক স্টেটের উদ্দেশ্য ভারতে ইসলামকে রক্ষা করা। তিনি আরো বলেছেন, মুসলিমদের মধ্যে তাদের ধর্ম রক্ষা চেতনা শেষ হয়ে গিয়েছে। শত্রুর সঙ্গে তাদের লড়াই করার শক্তি নেই। আরবি ভাষায় প্রকাশ করা ওই বিবৃতিতে ভারতের মুসলিমদেরও নিজের দেশ আক্রমণে উস্কানি দেওয়া হয়েছে। পাকিস্তান, বাংলাদেশ, ফিলিপিনস, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুরে বসবাসকারী মুসলিমদের পাশাপাশি ভারতীয় মুসলিমদের একসঙ্গে ভারতে আক্রমণের আহ্বান জানানো হয়েছে।

অন্যদিকে আইএসের নিশানায় রয়েছে তালিবানরাও। সাম্প্রতিক সময়ে আফগানিস্থানে কয়েকটি বিস্ফোরণের ঘটনা দেখা গিয়েছে। আইএসএস নিশানা করেছে তালিবানদের। ওই বিবৃতিতে নাইজেরিয়া ও কঙ্গোর কারাগারে বন্দি সন্ত্রাসবাদীদের মুক্ত করতে হামলা চালানোর ঘটনায় প্রশংসা করা হয়েছে। আইএসের তরফেও বলা হয়েছে ইরাক ও সিরিয়ায় প্রচুর সংখ্যায় আইএস জঙ্গি কারাগারে বন্দি তাদের মধ্যে অনেকেই ভারতীয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here