উদ্বেগ ক্রমেই বাড়ছে! ভারতে ওমিক্রন আক্রান্তদের সংস্পর্শে এসেছে ২১৮ জন, ৫ জন তার মধ্যে করোনা পজেটিভ

আমাদের ভারত, ২ ডিসেম্বর :বৃহস্পতিবার করোনাভাইরাসের নয়া রূপ ওমিক্রন আক্রান্ত দুই ব্যক্তির খোঁজ মিলেছে কর্নাটকে। তাদের মধ্যে রয়েছেন বছর ছেচল্লিশের এক ভারতীয় ও বছর ছেষট্টির এক বিদেশি। এখনো পর্যন্ত ওমিক্রনে আক্রান্ত ওই ভারতীয়ের সংস্পর্শে এসেছে ২১৮ জন। তার মধ্যে পাঁচজন করোনা পজিটিভ।

ওমিক্রন আক্রান্তের খবরে উদ্বেগ বেড়েছিল। তারপর ওই আক্রান্তের সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে ৫ জন করোনা পজিটিভ হবার খবরে উদ্বেগ কয়েক গুণ আরও বেড়েছে।
হাসপাতাল সূত্রে খবর গত ২২ নভেম্বর ওই ব্যক্তির কোভিড রিপোর্ট পজিটিভ আসে। সামান্য উপসর্গ ছিল তার। কোভিড পরীক্ষা পর তার নমুনা জিনোম সিকোয়েন্স এর জন্য পাঠানো হয়। ২২নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত তিনি আইসোলেটেড ছিলেন। এরপর ২৫ নভেম্বর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনদিনের মধ্যেই সুস্থ হয়ে ২৭ নভেম্বর তিনি বাড়ি ফিরে যান। এরমধ্যে তার সংস্পর্শে আসা ব্যক্তিদের খোঁজ শুরু হয়। ওই ব্যক্তি সরাসরি সংস্পর্শে এসেছেন ১৩ জন। আর পরোক্ষভাবে সংস্পর্শে এসেছেন ২০৫ জন। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে জানা গেছে ওই ব্যক্তির প্রত্যক্ষ সংস্পর্শে আসা ব্যক্তিদের মধ্যে দুজন কোভিড আক্রান্ত। পরোক্ষভাবে যারা সংস্পর্শে এসেছেন তাদের মধ্যেও ৩ জনের শরীরে করোনার উপস্থিতি মিলেছে। তবে ৫ জন ওমিক্রনে আক্রান্ত কিনা তা এখনো জানা যায়নি। তাদের নমুনা জিনোম সিকোয়েন্সিং করা হচ্ছে। করোনা আক্রান্ত পাঁচজনকে আইসোলেটেড রাখা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here