কড়া জবাব! পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ক্যাম্প উড়িয়ে দিয়ে সেনা

কড়া জবাব! পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ক্যাম্প উড়িয়ে দিয়ে সেনা

আমাদের ভারত,৯ সেপ্টেম্বর:৩৭০ ধারা অবলুপ্তির পর থেকেই জঙ্গি অনুপ্রবেশ ঘটিয়ে কাশ্মীরে লাগাতার অশান্তি সৃষ্টির চেষ্টা করে চলেছে পাকিস্তান। সোমবার তার কড়া জবাব দিলো সেনা। পাক অধিকৃত কাশ্মীরে লিপা উপত্যকায় থাকা পাক জঙ্গিদের ক্যাম্প উড়িয়ে দিল ভারত।

পাক অধিকৃত কাশ্মীরের লিপা উপত্যকার চাকোটিতে পান্ডু এলাকায় পাকিস্তানি জঙ্গিদের ক্যাম্প উড়িয়ে দিল ভারতীয় সেনা। সোমবার সকাল থেকেই অপরেশন শুরু করেছিল জওয়ানরা। খবর ছিল আগে থেকেই। আর তখনই পাকিস্তানকে উপযুক্ত শিক্ষা দেওয়ার প্রস্তুতি নেয় সেনা।

এই ছাওনি গুলি থেকেই জম্মু কাশ্মীরের ভারতীয় গ্রামগুলিকে টার্গেট করছিল পাকিস্তান। গ্রামবাসীদের কাজে লাগিয়ে অনুপ্রবেশের চেষ্টা চলছিল। ওই ছাউনিগুলিকে সন্ত্রাসবাদীদের লঞ্চপ্যাড হিসেবেও ব্যবহার করা হচ্ছিল। সেই ষড়যন্ত্রের জবাব দিলো সেনা।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর থেকেই ক্রমশ আক্রমণাত্মক হয়ে উঠেছে পাকিস্তান। কয়েকদিন আগেই এলওসি বরাবর প্রায় দু’হাজার সেনাও মোতায়েন করেছে পাকিস্তান বলে খবর। আর তখন থেকেই তাদের গতিবিধির ওপর নজর রেখেছিল ভারত। কিন্তু এখনো পর্যন্ত পাক সেনার কোন আপত্তিজনক পজিশন দেখা যায়নি বলে জানিয়েছে সেনা।

সূত্রের খবর পাকিস্তানের লস্কর-ই-তৈবা এবং জইশ-ই-মোহাম্মদের মতো জঙ্গি সংগঠন গুলি আরো বেশি করে সক্রিয় হয়ে উঠেছে। জোর কদমে চলছে তাদের নিয়োগ প্রক্রিয়া। এই খবর গোয়েন্দাদের কাছে ছিল। সেই কারণে সোমবারেই অপারেশন চালিয়েছে সেনা। উড়িয়ে দেওয়া হয়েছে পাক জঙ্গিদের ক্যাম্প।

কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে কোণঠাসা হয়েছে পাকিস্তান। বিশ্বমঞ্চে ব্যর্থ হয়ে উপত্যকায় শান্তি অশান্তি বাধানোর চেষ্টা করছে ইমরানের দেশ বলে মনে করছে ভারত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.