করোনা যোদ্ধাদের রবিবার হেলিকপ্টার থেকে পুষ্পবৃষ্টি করে কৃতজ্ঞতা জানাবে ভারতীয় সেনা

আমাদের ভারত, ২ মে: মারন ভাইরাসের মোকাবিলায় ফ্রন্টলাইনে যারা যুদ্ধ চালাচ্ছেন সেই সব যোদ্ধাদের সম্মান জানাতে প্রধানমন্ত্রীর ডাকে জনতা কারফিউয়ের দিন হাততালি দিয়ে দেশবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছিল।
আর সেই থেকে একটানা করোনার বিরুদ্ধে মুখোমুখি লড়াই করছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সাফাই কর্মী পুলিশ সংবাদমাধ্যমের কর্মীরা। তাই এবার তাদের সম্মান জানাবে ভারতীয় সেনা। কোভিড যোদ্ধাদের ধন্যবাদ জানাতে রবিবার দেশের হাসপাতালগুলোর ওপরে আকাশ থেকে পুষ্পবৃষ্টি করবে সেনা। যুদ্ধজাহাজ গুলিকে আলো দিয়ে সাজানো হবে। শুক্রবার এমনটাই জানিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত।

রাওয়াতের সঙ্গে সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন তিন সেনারপ্রধানেরাও। আর ১৪ দিন দেশজুড়ে লকডাউন বাড়ানোর কথা ঘোষণা করেছে স্বরাষ্ট্রমন্ত্রক। তার মধ্যে করোনা যোদ্ধাদের লড়াইকে কুর্নিশ জানাতে সেনাবাহিনীর তিন শাখার তরফেই বিশেষ সম্মান প্রদর্শন করা হবে।রাওয়াত বলেন,” আমাদের নিরাপদে রাখতে যে সমস্ত করোনা যোদ্ধা নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন। তাদের কৃতজ্ঞতা জানাই। দেশ ঐক্যবদ্ধ হয়ে এই সংকট থেকে বেরিয়ে আসার সঙ্কল্প নিয়েছে। রবিবার বায়ুসেনার ফ্লাইপাস্ট হবে। আকাশপথে কাশ্মীর থেকে কন্যাকুমারী এবং উত্তর-পূর্বের আসাম থেকে গুজরাটের কচ্ছ পর্যন্ত উড়বে উড়ান। ভারতীয় উপকূলে নৌবাহিনীর জাহাজ গুলিকে আলোকসজ্জায় সজ্জিত করা হবে। হেলিকপ্টার থেকে কোভিড হাসপাতাল গুলোর উপরে ফুলের পাপড়ি বর্ষণ করা হবে। হাসপাতালের বাইরে সেনাবাহিনীর তরফে ব্যান্ড বাজানো হবে। এছাড়া পুলিশ মেমোরিয়ালে পুষ্পস্তবক দেবে সেনা জওয়ানরা। “

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here