কাবুলের গুরুদোয়ারায় জঙ্গি হামলা, ১০০-র বেশি হিন্দু শিখকে ই-ভিসা দিল ভারত সরকার

আমাদের ভারত, ১৯ জুন: কাবুলের গুরুদোয়ারায় ভয়াবহ জঙ্গি হানার ঘটনা ঘটেছে। এর পরেই আর দেরি না করে অগ্রাধিকারের ভিত্তিতে ১০০-র বেশি শিখ ও হিন্দু ধর্মাবলম্বীদের ই-ভিসা মঞ্জুর করল ভারত সরকার।

শনিবার কাবুলের বাগ ই বালা এলাকার কারতে পারওয়ান গুরুদোয়ারায় জঙ্গি হামলায় এক শিখ সহ দু’জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণে চূর্ণ-বিচূর্ণ হয়েছে গোটা এলাকা। আন্তর্জাতিক সংবাদ সংস্থার খবর অনুযায়ী, গুরুদোয়ারায় এই হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন আইসিস।

সংবাদ সংস্থা এএফপির খবরে অনুযায়ী নবী বিতর্কের প্রতিবাদে করতে আইসিস গুরুদোয়ারায় এই হামলা চালায়। গুরুদোয়ারায় পাহারার দায়িত্বে থাকা তালিবানি নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলি বিনিময়ের পর ৩ হামলাকারীর মৃত্যু হয়।

এই হামলাকে কাপুরুষোচিত বলে অভিহিত করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘটনার নিন্দা করেছেন বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। এই অবস্থায় সে দেশে বসবাসকারী শিখ ও হিন্দু নাগরিকদের ভারতে আনার জন্য ই-ভিসা মঞ্জুর করা হয়েছে। বিশ্ব পাঞ্জাবী অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক সভাপতি বিক্রম সাহানি এই খবর দিয়েছেন। ভারত সরকারের তরফে ভবিষ্যতেও এমন পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন সাহানি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here