পশ্চিম মেদিনীপুরে জেলা প্রশাসনের উদ্যোগে পালিত হল আদিবাসী দিবস

জে মাহাতো, মেদিনীপুর, ১০ আগস্ট: গোটা রাজ্যের দুদিনের বিশ্ব আদিবাসী দিবস উদযাপন কর্মসূচির অঙ্গ হিসেবে পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের আদিবাসী উন্নয়ন দপ্তরের উদ্যোগে সোমবার দুপুরে পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের প্রক্ষাগৃহ শহীদ প্রদ্যুৎ স্মৃতি সদনে অনুষ্ঠিত হলো জেলা স্তরের বিশ্ব আদিবাসী দিবস উদযাপন কর্মসূচি। সমবেত ভাবে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানের সূচনা করেন উপস্থিত অতিথি বৃন্দ। স্বাগত বক্তব্য রাখেন এডিএম জেলা পরিষদ সৌর মন্ডল।

এদিনের অনুষ্ঠানে আদিবাসী সমাজের কৃতিদের সম্মাননা জানানো হয় ও বিভিন্ন আদিবাসী পরিবারকে সরকারী পরিষেবা প্রদান করা হয়। মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন আদিবাসী লোকশিল্পীরা এবং সৃজনভূমির পরিচালনায় রাজনারায়ণ দত্ত ও শ্রাবণী দত্তের নৃত্য ভাবনায়, কবি নির্মাল্য মুখোপাধ্যায়ের লেখা স্ক্রিপ ও শতাব্দী গোস্বামী চক্রবর্তীর ভাস্য সহযোগে। মেদিনীপুরের একঝাঁক প্রথিতযশা নৃত্য শিল্পী। সঞ্চালনা করেন বাচিক শিল্পী শুভদীপ বসু।
বক্তব্য রাখেন সাংসদ মানস রঞ্জন ভূঞ্যা, মন্ত্রী সৌমেন মহাপাত্র, জেলা পরিষদের সহ-সভাধিপতি অজিত মাইতি, বিধায়ক পরেশ মুর্মু প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন দুই কর্মাধ্যক্ষ প্রতিভা মাইতি ও মামণি মান্ডি, জেলা তথ্য ও সংস্কৃতি আধিকারিক অনন্যা মজুমদার, জেলা আদিবাসী উন্নয়ন দপ্তরের আধিকারিক সুরজিত পাল,নেপাল সিং,বলাই নায়েক প্রমুখ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here