বঞ্চিত হচ্ছে আদিবাসীরা, এই অভিযোগে ক্যানিং মহকুমা শাসকের দফতরে ডেপুটেশন দিল অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদ

আমাদের ভারত, ক্যানিং, ২৯ সেপ্টেম্বর: একগুচ্ছ দাবি দাওয়া নিয়ে মহকুমা শাসকের দফতরে স্মারকলিপি জমা দিলেন অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদের সদস্যরা। মঙ্গলবার সকালে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং মহকুমা শাসকের দফতরে এই ডেপুটেশন জমা দেয় এই আদিবাসী সংগঠনটি। এদিন ক্যানিং বাসস্ট্যান্ড থেকে মিছিল করে মহকুমা শাসকের দফতরে গিয়ে সেখানে ডেপুটেশন জমা দেন তারা।

অভিযোগ, দিনের পর দিন তপসিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের ভুয়ো সার্টিফিকেট জোগাড় করে বহু মানুষ সরকারি চাকরি হাতিয়েছে। পাশাপাশি ভুয়ো কাগজ দিয়ে আদিবাসিদের জমি হাতিয়ে নেওয়া হচ্ছে বলে অভিযোগ। বেশ কিছু সরকারি দফতরের আধিকারিকরা এই কাজে যুক্ত রয়েছে। এই অভিযোগ তুলে মঙ্গলবার দুপুরে অখিল ভারতীয় আদিবাসী বিকাশ পরিষদের তরফ থেকে ক্যানিং মহকুমা শাসকের দফতরে স্মারকলিপি জমা দেন আদিবাসী সম্প্রদায়ের মানুষজন।

এই সংগঠনের দক্ষিণ ও উত্তর ২৪ পরগনা জেলার সভাপতি মহিমচন্দ্র সর্দার বলেন, “আদিবাসীদের বঞ্চিত করে কিছু মানুষ নিজেদের স্বার্থসিদ্ধির জন্য দিনের পর দিন এই কাজ করে চলেছেন। কিছু কিছু সরকারি দফতরের কর্মী ও আধিকারিকরা এই কাজে যুক্ত রয়েছেন। অবিলম্বে এই দুর্নীতি বন্ধের দাবিতে আমরা মহকুমা শাসকের কাছে স্মারকলিপি জমা দিলাম।” সরকারি তরফ থেকে এ বিষয়ে যথাযথ ব্যবস্থা না নেওয়া হলে আগামী দিনে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার কথাও জানিয়েছেন এই সংগঠনের সাথে যুক্ত মানুষজন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here