জেলা শাসকের দপ্তরে ত্রিশূল টাঙ্গি নিয়ে ঢুকে পড়ল আদিবাসীরা

আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ১৬ অক্টোবর: জেলা শাসকের দপ্তরে ত্রিশূল টাঙ্গি নিয়ে ঢুকে পড়ল আন্দোলনরত আদিবাসীরা। বৃহস্পতিবার দুপুরে আদিবাসী ও তপশিলি জাতি উপজাতি বিক্ষোভ আন্দোলনের কর্মসূচি ছিল বারাসতে জেলা শাসকের দপ্তরে। কর্মসূচিকে ঘিরে ব্যাপক পুলিশি নিরাপত্তা আয়োজন করে বারাসাত থানার পুলিশ। কিন্তু সেই কঠোর পুলিশি নিরাপত্তার মধ্যে কি করে স্মারকলিপি জমা দিতে গিয়ে বিক্ষোভকারীরা একাধিক ত্রিশূল টাঙ্গি হাতে নিয়ে ঢুকলো সেই প্রশ্নের মুখে পড়েছে বারাসাত থানার পুলিশ।

তপশিলি জাতি উপজাতি এবং আদিবাসীদের নানা বঞ্চনার প্রতিবাদে আদিবাসী নেতা সুকুমার সরদার এর নেতৃত্বে কয়েকশো আদিবাসী মহিলা ও পুরুষ তীর-ধনুক ত্রিশূল নিয়ে বারাসতে জেলা শাসকের দপ্তরে সামনে হাজির হন। নিমেষে উত্তেজনা ছড়ায় জেলাশাসকের দপ্তর চত্বরে। দফায় দফায় পুলিশের সঙ্গে বচসা ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে আদিবাসী আন্দোলনকারীরা। পুলিশ প্রথমটায় প্রতিহত করতে পারলেও পড়ে হাল ছেড়ে দেয় আদিবাসীদের তীব্র বাধা-বিপত্তিতে। অভিযোগ সেই সুযোগেই বিক্ষোভকারীরা ত্রিশূল, টাঙ্গি নিয়ে ঢুকে পড়ে জেলাশাসকের দপ্তরে।

জেলাশাসকের দপ্তরে কর্মরত আধিকারিকরা রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন এই ত্রিশূল বাহিনীর তান্ডব দেখে। তাদের অভিযোগ, পুলিশ আন্দোলনকারীদের সামলাতে ব্যর্থ হয়েছে। তাই তারা দপ্তরে ঢুকে এ ধরনের হামলার ঘটনা ঘটাতে পারল। জেলাশাসকের দপ্তরে অন্যান্য কর্মচারীদের দাবি, বাইরে প্রচুর পুলিশ থাকতে কি করে সশস্ত্র অবস্থায় বিক্ষোভকারীরা জেলাশাসকের দপ্তরে হুড়মুড় করে ঢুকে পড়ল সেটা তদন্ত করে দেখা উচিত। কর্মচারীদের অভিযোগ এ ধরনের ঘটনা ঘটায় রীতিমতো তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here