ফের বাড়ল সংক্রমণ-মৃত্যু! রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩০৩৫, মৃত ৬০, সুস্থ ২৫৭২

রাজেন রায়, কলকাতা, ১৪ আগস্ট: ফের বিপুল হারে বাড়ল সংক্রমণ। ২৪ ঘন্টায় ৩০০০ পার করল সংক্রমণ। একই সঙ্গে বিপুল হারে ফের বাড়ল মৃত্যু। শুক্রবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩০৩৫ জনের, মৃত্যু ৬০ জনের এবং সুস্থ হয়েছেন ২৫৭২ জন। ২৪ ঘন্টায় ২৯৯৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১০৩৫৮ জন। এদিন ৬০ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ২৩১৯ জনের। ২৪ ঘন্টায় আরও ২৫৭২ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৮১১৮৯ জন। এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬৩৫ জন, উত্তর ২৪ পরগনায় ৫৪৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২০১ জন, পূর্ব মেদিনীপুরে ১৯০ জন, হাওড়ায় ১৮৭ জন, হুগলিতে ১১১ জন, কোচবিহারে ১০৪ জন, নদিয়ায় ৯৯ জন ও দার্জিলিংয়ে ৯৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৮৫০ জন। এদিন হাসপাতালে করোনা চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৪০৩ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৭৩.৫৭ শতাংশে।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৬৫টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ১২৪৮২৭২ জনের। ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৩১৩১৭ জনের। রাজ্যের ৮৪টি করোনা হাসপাতাল, ২৯টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১১৭৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে
৭১৫টি। তার ৩৫.৫৮ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৬৯৬ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৬৬৪২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩৪০৩৭ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৪০৬২১০ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৮৬৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬০ জনের, যার মধ্যে ২১ জন কলকাতার, ১৬ জন উত্তর ২৪ পরগনার, ৮ জন হাওড়ার। এছাড়া দার্জিলিং, পূর্ব মেদিনীপুর, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে এবং কোচবিহার, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুশির্দাবাদ, পশ্চিম মেদিনীপুর ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট ১৫ জন রোগীর মৃত্যু হয়েছে।

কলকাতায় এদিন ৬১৫ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৩১০৮৫ জনের। এদিন কলকাতায় আরও ২১ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ১০৩৬ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতে ৬০৬ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ২৩৪৬৭ জন। এখানেও এদিন আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ৫৪০ জনের। এদিন পর্যন্ত হাওড়ায় সংক্রামিত সংখ্যা ১০৮১৯ এবং মৃত্যু ২৮১ জনের। দক্ষিণ ২৪ পরগনায় সংক্রামিত সংখ্যা ৮১৩৩ এবং মৃত্যু ১২৬ জনের। হুগলিতে সংক্রামিত সংখ্যা ৫১৯৪ এবং মৃত্যু ৮২ জনের। এদিন অন্যান্য জেলার সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় ২৫৪ জন, পূর্ব মেদিনীপুরে ২২৪ জন, হাওড়ায় ২১৮ জন, হুগলিতে ১৫১ জন, পূর্ব বর্ধমানে ১০৮ জন, দার্জিলিংয়ে ১০২ জন ও নদিয়ায় ৯০ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here