শহিদ রাজেশের গ্রামে বন্ধ শিশু শিক্ষা কেন্দ্র খোলার নির্দেশ

আশিস মণ্ডল, সিউড়ি, ৩ জুলাই: শহিদ রাজেশের গ্রামে গিয়ে বন্ধ থাকা সুসংহত শিশু শিক্ষা কেন্দ্রটি খোলার নির্দেশ দিলেন প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান প্রলয় নায়েক। পাশাপাশি আগামী সপ্তাহ থেকে দু দিন করে বেলগড়িয়া গ্রামের ছাত্রছাত্রীদের নিবিড় যোগসূত্র কর্মসূচির মাধ্যমে পড়ানোর জন্য দু’জন শিক্ষককে নির্দেশ দেন।

লাদাখে শহিদ রাজেশ ওরাংয়ের পরিবারের হাতে তৃণমূল শিক্ষক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানান হয় শুক্রবার। তার মায়ের হাতে তুলে দেওয়া হয় আর্থিক সাহায্য। একইভাবে বীরভূম জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে শ্রদ্ধা জানিয়ে মা মমতা ওরাংয়ের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। গ্রামে গ্রামে ছাত্র শিক্ষক নিবিড় যোগসূত্র কর্মসূচির অঙ্গ হিসাবে মহম্মদবাজারের বেলগড়িয়া গ্রামে যান প্রলয় নায়েক। তাকে গ্রামে পেয়ে ছ’বছর আগে বন্ধ হয়ে যাওয়া শিশু শিক্ষা কেন্দ্রটি ফের চালু করার দাবি জানায় গ্রামবাসীরা। তারা জানায়, বর্তমানে ১৩ জন ছাত্রছাত্রী জল কাদা পেরিয়ে পাশের মালাডাঙ গ্রামে পড়তে যায়। বিষয়টি জানতে পেরে তিনি স্কুল পরিদর্শকদের কাছে খবর নেন। উপস্থিত ছাত্রছাত্রীদের সঙ্গে কথা বলেন। তাদের মুখে মাস্ক পড়িয়ে দেন।

প্রলয় নায়েক জানান, বীর শহিদ রাজেশের স্মৃতিতে তাকে সন্মান জানাতে গ্রামে ফের যত তাড়াতাড়ি সম্ভব শিশু শিক্ষা কেন্দ্রটি চালু করা হবে। মাঝে ছাত্রছাত্রী না থাকার কারণে কেন্দ্রটি বন্ধ ছিল। পাশাপাশি পাশের স্কুলের দুই শিক্ষককে সপ্তাহে দু দিন বেলগড়িয়া গ্রামের ছাত্রদের সঙ্গে নিবিড় যোগাযোগ রেখে তাদের পড়াশোনা এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here