পুরুলিয়ায় মহিলা ও পুরুষদের আন্তঃ কলেজ ফুটবল প্রতিযোগিতা

সাথী দাস, পুরুলিয়া, ১২ মার্চ: পুরুলিয়ায় সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের কলেজ দলগুলিকে নিয়ে ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে গেল। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মাঠে আয়োজিত ওই প্রতিযোগিতায় ১৫ টি মহিলা দল ও ১৮ টি পুরুষ দল অংশ নেয়। পুরুলিয়া শহরের নিস্তারিণী কলেজকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় লালপুর মহাত্মা গান্ধী কলেজের মহিলারা। নির্ধারিত সময়ের মধ্যে খেলার নিষ্পত্তি হয়। দলের হয়ে জয়সূচক গোলটি করেন অর্পিতা টুডু। তিনিই ম্যাচের সেরার পুরস্কার পান।

মেয়েদের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় শুক্রবার। এক দিবসীয় ওই প্রতিযোগিতায় জমজমাট হয়ে উঠেছিল বিশ্ববিদ্যালয়ের মাঠ।

পুরুষদের বিভাগে চ্যাম্পিয়ন হয় সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর দল। তারা রঘুনাথপুর কলেজকে ১-০ গোলে পরাজিত করে। দলের হয়ে জয়সূচক গোল করে ম্যাচের সেরা হন বিজয়ী দলের প্রশান্ত মাহাতো। ৮ থেকে ১০ মার্চ পর্যন্ত ছেলেদের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার আয়োজক সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া আধিকারিক রাজকুমার মোদক জানান, “প্রতিযোগিতাটি খেলোয়াড়দের কাছে কাঙ্ক্ষিত ছিল। উৎসাহের সঙ্গে অংশ নেন মেয়েরাও।”

প্রতিযোগিতার শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিধো কানহো বিরসা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড: নচিকেতা মুখোাপাধ্যায়, সহকারী রেজিস্ট্রার ড: রবিশঙ্কর পান্ডে, উন্নয়ন আধিকারিক গুরুদাস মন্ডল সহ ক্রীড়া বিভাগের আধিকারিক ও অন্যান্যরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here