লকডাউন বাড়ার ইঙ্গিত! ৩০ এপ্রিল পর্যন্ত রেলের সমস্ত বুকিং বাতিল আইআরসিটিসি-র

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ৮ এপ্রিল: টানা লকডাউনে থাকার পর ১৫ এপ্রিল থেকে অনেকেই বাইরে যাওয়ার জন্য রেলের টিকিট কাটতে শুরু করেছিলেন। আশা ছিল একটাই, ১৫ এপ্রিল সব কিছু স্বাভাবিক হয়ে যাবে। কিন্তু প্রধানমন্ত্রীর ফের ঘোষণার আগেই উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডুর মন্তব্য এবং আচমকা রেলের আবার বুকিং বাতিলের সিদ্ধান্তে লকডাউন বাড়ার আশঙ্কায় সিঁদুরে মেঘ দেখছেন অনেকেই।

আইআরটিসি সূত্রের খবর, ৩০ এপ্রিল পর্যন্ত কয়েকটি ট্রেনও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় রেল।
জানা গিয়েছে, ভারতের সামগ্রিক পরিস্থিতির দিকে নজর রেখে ইতিমধ্যেই বেশ কয়েকটি ট্রেনের বুকিং আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বাতিল করেছে আইআরসিটিসি। এর মধ্যে উল্লেখযোগ্য আহমেদাবাদ-দিল্লি, দিল্লি-লখনউ-এর মধ্যে চলা তেজস এক্সপ্রেস এবং বারানসীর মধ্যে যাতায়াত করা কাশী মহাকাল এক্সপ্রেস। ইতিমধ্যে যারা এই ট্রেনগুলোতে বুকিং করেছিলেন তাদের টাকা ফেরত দেওয়া হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি এও জানানো হয়েছে নতুন করে এখন আর কোনো বুকিং হবে না।

উল্লেখ্য, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, পাঞ্জাব, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ সহ একাধিক রাজ্য সরকার ইতিমধ্যেই লকডাউন বাড়ার জন্য কেন্দ্রের কাছে অনুরোধ জানিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স বৈঠকের সময় মুখ্যমন্ত্রীরা এই দাবি করেন। সেই মতো কেন্দ্রীয় মন্ত্রিসভার তরফে একাধিকবার বৈঠকও করা হয়। মঙ্গলবার মন্ত্রিসভার ১৪ জন মন্ত্রী লকডাউন পরিস্থিতি বাড়ানো যাবে কি না তা নিয়ে বৈঠকে বসেন। বুধবার এই নিয়ে সর্বদলীয় বৈঠকে সিদ্ধান্ত হওয়ার কথা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here