ইস্যু রাষ্ট্রপতি শাসন! সাংসদ, বিধায়ক সহ বঙ্গ বিজেপির সব নেতাকে দিল্লিতে তলব অমিত শাহর, গোটা সপ্তাহ ধরে বৈঠক

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ২২ জুলাই: রাষ্ট্রপতি শাসন নিয়ে আলোচনা করতে বঙ্গ বিজেপির সবাইকে দিল্লিতে তলব করলেন অমিত শাহ। শুধু রাজ্য নেতৃত্ব নয় বৈঠকে ডাকা হয়েছে জেলা সভাপতি, পর্যবেক্ষক সাংসদ এবং বিধায়কদের। এই বৈঠক নিয়ে দলের ভেতরেই কানাঘুষো শুরু হয়েছে, কি আলোচনা হতে পারে সেই বৈঠকে যার জন্য রাজ্যেরর প্রায় সব নেতাকে ডাকা হয়েছে!

কয়েকদিন ধরে বাংলায় ৩৫৫ ও ৩৫৬ ধারা জারি করার বিষয়টি সুকৌশলে ভিসিয়ে দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। হেমতাবাদের বিধায়ক খুনে রাষ্ট্রপতির কাছে গিয়ে ৩৫৬ ধারাজারুর দাবি। তারপর রবিবার রাজ্যের রাজ্যাপালের সঙ্গে অমিত শাহের প্রায় দুই ঘন্টার বৈঠক। অমিত শাহের সঙ্গে জগদীপ ধনকরের বৈঠকের পর সেই জল্পনা আরও বাড়তে শুরু করে। তারমধ্যেই রাজ্য বিজেপির গোটা নেতৃত্বকে দিল্লি ডাক অমিত শাহর।
বিজেপি সূত্রের খবর চলতি সপ্তাহজুড়ে রাজ্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। আগামীকালই সবাই যাচ্ছেন দিল্লিতে। তার দুদিন আগে অমিত শার তলবে গতকালই দিল্লি গেছেন মুকুল রায়।
জানাগেছে, প্রথমে কেন্দ্রীয় নেতারা বৈঠক করবেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সংগঠন সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়ের সঙ্গে। তারপর দলের সাধারন সম্পাদক ও সহসভাপতিদের সঙ্গে বৈঠক করবেন অমিত শাহ। বৈঠক করবেন জেলা সভাপতি ও জেলার পর্যবেক্ষকদের সঙ্গেও। রাষ্ট্রপতি শাসন বা ৩৫৫ ধারা জারি হলে বিজেপির কী সুবিধা হবে তাদের কাছ থেকে সেই মতামত নেবেন কেন্দ্রীয় বিজেপির নেতারা। ইতিমধ্যেই দিল্লিতে দলের জাতীয় পরিষদের সদস্য মুকুল রায়কে তলব করেছেন অমিত শাহ। প্রথমে তার সঙ্গে কথা বলে হাওয়া বুঝেনিতে চাইছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
তাছাড়া অমিত শাহ কথা বলবেন দলের সমস্ত সাংসদ ও বিধায়কদের সঙ্গে। তাদের থেকেও বাংলার বর্তমান চিত্র নিয়ে রিপোর্ট নেবেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী।
মিশন বাংলায় এবার জোড়কদমে লাগতে চান অমিত শাহ। সংগঠনের ফাঁকফোঁকর, মিটিয়ে পুজোর পরেই বিধানসভার দামামা বাজিয়ে দিতে চাইছেন স্বরাষ্ট্রমন্ত্রী। তারসঙ্গে নতুন রাজ্য কমিটি নিয়ে বিজেপিতে মদভেদ চুড়ান্ত। তারও নিষ্পত্তি করবেন দলের সভাপতি জেপি নাড্ডা। আরো একটি জল্পনা শুরু হয়েছে, ভূপালে একই সময়ে আরএসএসের কেন্দ্রীয় নেতারা বৈঠকে বসছেন। এই দুটো বৈঠক কি কাকতালীয়, নাকি পরিকল্পনা মাফিক, প্রশ্ন রাজনৈতিক মহলে!

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here