জেলার খবর বিনোদন

বুলবুলের দাপটে ম্লান রিষড়ার জগদ্ধাত্রী পুজো

আমাদের ভারত, হুগলী, ৯ নভেম্বর: চন্দননগরের জগদ্ধাত্রী উৎসবের সমাপ্তির সঙ্গে সঙ্গে এই জেলার আর এক প্রান্ত রিষড়াতে় অনুষ্ঠিত হচ্ছে রাজ্যের দ্বিতীয় বৃহত্তম জগদ্ধাত্রী উৎসব।

বুধবার থেকে শুরু হওয়া এই উৎসবে পুজো উদ্যোক্তারা নানা আঙ্গিকে সাজিয়ে তুলেছে তাদের মণ্ডপগুলি। আলোর ঝর্ণাধারা চারিদিকের পরিবেশকে ভাসিয়ে নিয়ে যাচ্ছে। এত আয়োজন এত আলো, কিন্তু বাদ সেধেছে প্রকৃতি দেব।শুক্রবার সকাল থেকেই শুরু হয়ে গেছে ঘূর্ণিঝড় বুলবুলের ভ্রুকুটি। সারারাত ধরে অঝোরে ঝরে চলেছে বারিধারা ।বৃষ্টির প্রভাবে রাস্তাঘাট কর্দমাক্ত। কিছু কিছু জায়গায় জলমগ্নও হয়ে পড়েছে। সপ্তমী অষ্টমী কেটে গেলেও যেখানে অন্যান্য বছর জগদ্ধাত্রী দর্শনে হাজার হাজার মানুষ বিভিন্ন প্রান্ত থেকে ঠাকুর দেখতে আসত রিষড়ায়, কিন্তু এবারের এই প্রাকৃতিক বিপর্যয়ে সমস্ত মাটি হতে বসেছে। শুক্রবার সন্ধ্যায় গুটিকয়েক মানুষ বিপর্যয়কে উপেক্ষা করে প্রতিমা দর্শনে এসেছিলেন।

প্রতিবার এখানকার পুজো উপলক্ষে জনতা সমুদ্রের ঢেউয়ের মতন আছড়ে পড়ে। প্রশাসন এবং সংগঠকদের পক্ষ থেকে সমস্ত রকম প্রস্তুতি থাকা সত্বেও এবার
তার ছিটেফোঁটাও নেই। সারা বছর ধরে এখানকার এই পুজো উপলক্ষে যে সমস্ত ব্যবসায়ী পুজোর এই চারটে দিন অপেক্ষা করেন, পসরা সাজিয়ে ব্যবসা করে দুটি পয়সার মুখ দেখেন, তাদের মাথায় হাত। বিশেষ করে যে সমস্ত ছোট ছোট দোকানদার যারা বিভিন্ন উৎসবে মেলায় ঘুরে ঘুরে দোকান দিয়ে ব্যবসা করেন, তারা কিন্তু একেবারে ভেঙে পড়েছেন। দর্শনার্থী না থাকলে কিভাবে হবে তাদের বেচাকেনা?

এদিকে আবহাওয়া দপ্তর থেকে যে সতর্কবার্তা দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে আজ রাত থেকে ঘূর্ণিঝড় বুলবুল এসে পড়তে পারে পশ্চিমবঙ্গের বুকে এর প্রভাবে বিভিন্ন জেলায় ব্যাপক ক্ষতির সম্ভাবনাও রয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও বারবার সেই সতর্কবার্তা জনসাধারণকে দেওয়া হচ্ছে। সেই আতঙ্কে মানুষজন দিশেহারা। কি করে তারা বাইরে বেরোবেন? তাই এক কথায় বলা যেতে পারে যদি এই পরিস্থিতি হয় তবে প্রকৃতির রোষানলে পড়ে এবারের রিষড়ার জগদ্ধাত্রী উৎসব ম্লান হতে চলেছে।

Leave a Comment

twenty + 17 =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.