বন্ধ হয়ে গেল জগদ্দলের এ আই চাঁপদানি ফ্লেক্স ইউনিট, ছট পুজোর আগে আর্থিক সমস্যায় শ্রমিকরা

আমাদের ভারত, ব্যারকপুর, ১৭ নভেম্বর : শ্রমিক মালিক বিরোধের জেরে উত্তর ২৪ পরগনার জগদ্দলের এ আই চাঁপদানি জুটমিলের ফ্লেক্স ইউনিট বন্ধ হয়ে গেল। বেকার হয়ে পড়লেন অন্তত ৮০০ জন শ্রমিক। শ্রমিকরা ম্যানেজমেন্টের কাছে ন্যায্য পাওনা ও বকেয়া দাবি করায় বেশ কিছুদিন ধরেই এই জুটমিলে শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের মনোমালিন্য তৈরি হয়ে ছিল। মঙ্গলবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে এসে দেখে কারখানার গেটে কাজ বন্ধের নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

কারখানা কর্তৃপক্ষ নোটিশে জানিয়েছে, এই কারখানায় কাজের পরিবেশ নেই, সেই কারনে আপাতত কারখানার উৎপাদন প্রক্রিয়া বন্ধ রাখা হচ্ছে। মঙ্গলবার সকালে কাজে যোগ দিতে এসে কারখানার গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দেখতে পান শ্রমিকরা। শ্রমিকদের বক্তব্য, “কারখানা বন্ধের কোনও পরিবেশ ছিল না। সোমবারও শ্রমিকরা কারখানায় পুরো মাত্রায় উৎপাদন দিয়েছিল। বকেয়া পাওনা নিয়ে গত কিছুদিন ধরেই ম্যানেজমেন্টের সঙ্গে তাদের মনোমালিন্য তৈরি হয়ে ছিল। সেই ঘটনাকে ইস্যু করে ম্যানেজমেন্ট কারখানার উৎপাদন বন্ধ করে দিয়েছে। আমরা চাই দ্রুত কারখানার উৎপাদন চালু হোক।”

ছট পুজোর আগে এই কারখানা বন্ধ হওয়ায় সমস্যায় পড়লেন ৮০০ জন শ্রমিক। কারখানা চত্বরে যাতে উত্তেজনার সৃষ্টি না হয়, সেই কারনে কারখানা চত্বরে চলছে পুলিশি টহল। আপাতত কারখানায় উৎপাদন চালু হওয়ার ব্যাপারে কারখানার ম্যানেজমেন্ট কোনও সবুজ সংকেত দেয়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here