জহরলাল নেহেরু চেয়েছিলেন অসম পাকিস্তানের অংশ হোক, রাহুল গান্ধীকে পাল্টা আক্রমণ হিমন্ত বিশ্বশর্মার

আমাদের ভারত, ২২ মে: আইডিয়াএস ফর ইন্ডিয়া আলোচনা চক্রে যোগ দিতে লন্ডনে গিয়েছিলেন রাহুল গান্ধী। সেখানে কংগ্রেস নেতা অসম সম্পর্কে বেশকিছু মন্তব্য করেছেন। আর সেই প্রসঙ্গেই রাহুল গান্ধীকে আক্রমণ করলেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি দাবি করেছেন, অসম শান্তি চুক্তির পর ভারতের অন্তর্ভুক্ত হয়নি। বরং জহরলাল নেহেরু চেয়েছিলেন পাকিস্তানের অংশ হোক অসম।

রাহুলের বক্তব্যের ভিডিও টুইটারে শেয়ার করে হিমন্ত লেখেন, “এটা নকল ইন্টেলেকচুয়াল আচরণের চরম উদাহরণ। অসম কখোনই ভারতের সঙ্গে শান্তি আলোচনা করেনি। গান্ধীজির সমর্থনে গোপীনাথ বরদলুইকে সংগ্রাম করতে হয়েছিল অসমকে ভারতমাতা সঙ্গে জড়িয়ে রাখতে। কেননা যে নেহেরু চেয়েছিলেন’ পাকিস্তানে চলে যাক অসম। ক্যাবিনেট মিশনের প্ল্যান সেই রকমই ছিল। আপনার তথ্য সংশোধন করুন গান্ধী।”

রাহুল বলেছিলেন, অসম, মহারাষ্ট্র তামিলনাড়ু, উত্তরপ্রদেশের মত রাজ্যগুলি শান্তি আলোচনায় যোগদানের মাধ্যমে ভারতের অন্তর্ভুক্ত হয়েছিল। কিন্তু সেই
দাবিকে নস্যাৎ করে পাল্টা দাবি করলেন হিমন্ত।

রাহুলকে আক্রমণ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুও। কংগ্রেস নেতা কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে বলেছিলেন, ভারতের বিদেশনীতির অহংকারী হয়ে উঠেছে। এই মন্তব্যে প্রতিবাদ করে রিজেজুর মন্তব্য কংগ্রেস আমলে কূটনীতিকরা বিদেশে গেলে পন্ডিত নেহরু নাতি নাতনীর জন্য কলেজের বন্দোবস্ত করতে ব্যস্ত থাকতেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here