বিশ্ব পর্যটক দিবস উদযাপন জলপাইগুড়ি জেলা প্রশাসনের, ‘চা ভ্রমণ’ পরিষেবা চালু

আমাদের ভারত, জলপাইগুড়ি, ২৭ সেপ্টেম্বর: বিশ্ব পর্যটক দিবস উদযাপন করল জলপাইগুড়ি জেলা প্রশাসন। মঙ্গলবার বিশ্ব পর্যটক দিবসকে সামনে রেখে পুজোর আগে জেলা প্রশাসনের উদ্যোগে ‘চা ভ্রমণ’ পরিষেবা চালু করা হল পর্যটকদের সুবিধার্থে। এর জন্য উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থায় বাস নেওয়া হয়। এ দিন জেলাশাসক চত্বরে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্যটকদের সুবিধার্থে বাসের উদ্বোধন করলেন জেলাশাসক মৌমিতা গোদারা।

মূলত চা বাগান ও পর্যটকদের মন জয় করার জায়গা গুলিতে যাবে এই বাস। এ দিন উৎকর্ষ বাংলার প্রশিক্ষণপ্রাপ্ত দু’জন গাইডের উপস্থিতিতে হোমের শিশুদের নিয়ে যাত্রা শুরু করল বাস। চা বাগানে টি প্ল্যান্টেশন কিভাবে হচ্ছে, চা কিভাবে তৈরি হচ্ছে এসব দেখানো হবে হোমের বাচ্চাদের৷ এরপর গজলডোবায় নিয়ে যাওয়া হবে বলে জানালেন জেলাশাসক মৌমিতা গোদারা। তিনি বলেন, সাধারণ মানুষের জন্য নূন্যতম খরচ রাখা হয়েছে। সঙ্গে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের হাতের কাজ, তাদের তৈরি খাবার বিক্রি করার সুযোগ থাকছে। নামটা ‘চা ভ্রমণ’ দেওয়া হয়েছে। তবে যতটা পারা গিয়েছে জেলার সব জায়গা ভ্রবণের ব্যবস্থা করা হয়েছে। সাড়া পেলে আরও পরিকল্পনা রয়েছে।”

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (ট্যুরিজম) প্রিয়দর্শিনী ভট্টাচার্য, জেলার দু’জন অতিরিক্ত জেলা শাসক অশ্বিনী কুমার রায় ও বিবেক ভাসমে। ছিলেন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার উত্তরবঙ্গের সচিব সুমিত ঘোষ, জেলার ক্ষুদ্র চা চাষি সমিতি সম্পাদক বিজয় গোপাল চক্রবর্তী, ডিবিআইটিএ-র চেয়ারম্যান জীবন চন্দ পান্ডে সহ অন্যান্যরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here