ইমরানের মুখ পুড়িয়ে জম্মু-কাশ্মীরকে ভারতের বলে স্বীকার পাক বিদেশমন্ত্রীর

ইমরানের মুখ পুড়িয়ে জম্মু-কাশ্মীরকে ভারতের বলে স্বীকার পাক বিদেশমন্ত্রীর

চিন্ময় ভট্টাচার্য 

আমাদের ভারত, ১১ সেপ্টেম্বর: কাল হয়ত রাত জেগেই কাটাতে হয়েছে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, সেনাপ্রধান জেনারেল বাজওয়ার মতো প্রতিবেশী দেশটির প্রধান কর্তাদের। কারণ সুইৎজারল্যান্ডের জেনিভায় তাঁদের সবার মুখ কাল পুড়িয়ে দিলেন পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি। পাকিস্তানের জনক জিন্না থেকে আজ পর্যন্ত, গোটা পাকিস্তানের কাশ্মীর নীতি, চেষ্টাকে সামান্য ভুলে কার্যত জলে ফেলে দিয়েছেন কুরেশি। রাষ্ট্রসংঘের মানবাধিকার পরিষদের বৈঠকের ফাঁকে সাংবাদিকরা পাকিস্তানের বিদেশমন্ত্রীর মুখোমুখি হয়েছিলেন। সেখানে কুরেশি, কথা বলতে গিয়ে জম্মু-কাশ্মীরকে ‘ভারতের রাজ্য’ বলে স্বীকার করে নেন। 

কথা বলার সময় সাংবাদিকদের চড়া সুরে পাক বিদেশমন্ত্রী বোঝানোর চেষ্টা করেন, ভারত মানবাধিকার নিয়ে মিথ্যে বলছে। সেই সময় তিনি বলেন, ‘ভারত গোটা বিশ্বকে বোঝানোর চেষ্টা করছে যে জীবনযাত্রা স্বাভাবিক রয়েছে। যদি স্বাভাবিকই থাকে, তবে কেন আন্তর্জাতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠনদের ভারতের রাজ্য জম্মু-কাশ্মীরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না?’

এই মন্তব্য সংবাদমাধ্যমে প্রকাশিত হতেই সোশ্যাল মিডিয়ায় কুরশিকে নিয়ে তামাশা শুরু হয়। সমালোচনার ঝড়ও উঠেছে পাকিস্তান থেকে। পাক নেটিজেনরা অবিলম্বে কুরেশির পদত্যাগ দাবি করেছেন। সূত্রের খবর, পাক সেনাও সেদেশের বিদেশমন্ত্রীর এই মন্তব্যে রীতিমতো ক্ষুব্ধ। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × three =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.