ভারতীয় সংস্কৃতি তুলে ধরে রানাঘাটে জন্মাষ্টমীর শোভাযাত্রায় পা মেলালেন হিন্দু সংগঠনের নেতারা

ভারতীয় সংস্কৃতি তুলে ধরে রানাঘাটে জন্মাষ্টমীর শোভাযাত্রায় পা মেলালেন হিন্দু সংগঠনের নেতারা

নীল বনিক, আমাদের ভারত, ২৪ আগস্ট: নদিয়ার রানাঘাটে জন্মাষ্টমীর বর্নাঢ্য শোভাযাত্রা। শনিবার বিকেলে বিশ্ব হিন্দু পরিষদের রানাঘাট নগর প্রখন্ড কমিটির পক্ষ থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা বের করা হয়। রানাঘাট হার্ভের ময়দান থেকে শোভাযাত্রা আরম্ভ হয়ে শোভাযাত্রাটি রানাঘাট শহরের সুভাষ অ্যাভিনিউ সহ গুরুত্বপূর্ণ জায়গাগুলি প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় হিন্দু দেবদেবী সহ মনিষী গোপাল, রাম, কৃষ্ণ, ভারত মাতা, রামকৃষ্ণ, বিবেকানন্দর সুসজ্জিত ট্যাবলো ছিল। যে ট্যাবলোগুলি দেখতে রাস্তার পাশে ভিড় জমিয়েছিলেন সাধারণ মানুষ।

রানাঘাট শহরে জন্মাষ্টমীর এই মিছিলে বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের নেতারা উপস্থিত ছিলেন। জন্মাষ্টমীর শোভাযাত্রাটি আয়োজনের অন্যতম উদ্যোক্তা রানাঘাট নগর বজরং প্রমুখ অনিরুদ্ধ সেন। রানাঘাট শহরে শনিবার জন্মাষ্টমীর মিছিল নিয়ে তিনি বলেন, জন্মাষ্টমীর শোভাযাত্রা করে আমরা আমাদের সংস্কৃতিকে মানুষের কাছে পৌছে দিতে চেয়েছি মাত্র। আর এই শোভাযাত্রা বের করে মানুষের মধ্যে সারা পড়েছে বলে দাবি করেন তিনি।

অন্যদিকে নদিয়া জেলার বিশ্ব হিন্দু পরিষদের পার্থপ্রতিম নন্দী বলেন, হিন্দু ধর্মের মানুষ জন্মাষ্টমী পালন করবে এটাই স্বাভাবিক। আমাদের কাছে এই দিনটি খুব গুরুত্বপূর্ণ। রাজ্যে হিন্দুদের স্বার্থরক্ষা হচ্ছে না। তাই জন্মাষ্টমীকে সামনে রেখে সমগ্র হিন্দু সমাজের ঐক্যের বার্তা দিতেই এমন শোভাযাত্রা বলে জানান তিনি। জন্মাষ্টমীর মিছিলে উপস্থিত ছিলেন, বিশ্বহিন্দু পরিষদের প্রান্ত সম্পাদক অলোক সূর।

Related Articles

2 Comments

  • Partha Protim Nandy , August 25, 2019 @ 8:53 AM

    To Join VHP in Nadia call 7029771882.

  • Subhendu Mondal , September 4, 2019 @ 10:04 PM

    জয় শ্রী রাম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =