যখন তখন আগুন লাগায় আতঙ্কিত ঝালদার মাহাতমারা গ্রাম, সরেজমিন পরিদর্শন দমকল ও ভূতত্ত্ব বিভাগের

সাথী দাস, পুরুলিয়া, ১৪ মে: ঝালদার মাহাতমারা গ্রামে যেখানে সেখানে আকস্মিক আগুন লাগছে। গ্রামবাসীর কাছে অলৌকিক ঘটনা। খবর পেয়ে সরেজমিন পরিদর্শন করেন ভূতত্ত্ব বিভাগের প্রতিনিধি দল।

গত কয়েক দিন ধরে এই ঘটনা ঘটছে ঝালদা থানার মাহাতমারা গ্রামে। গ্রামবাসী সুখদেব মাহাতো, বাসুদেব মাহাতো প্রমুখরা জানান, গত তিন দিন ধরে গ্রামের বিভিন্ন লোকের খড়ের গাদায় ও অন্যত্র কোনো কারণ ছাড়াই আগুন লাগছে। অলৌকিক বিষয় হলেও ঘটছে এমনই ঘটনা। ফলে আতঙ্কে রয়েছি আমরা।”

এই ঘটনার বিবরণ দিয়ে গ্রামবাসীরা লিখিতভাবে সমাধানের আবেদন করেন। মহকুমাশাসক, বিডিও, মহকুমা পুলিশ আধিকারিককে জানান তাঁরা। আজ তারই পরিপেক্ষিতে ভূ-তত্ত্ব দফতর ও দমকল বিভাগ থেকে ঘটনাস্থল পরিদর্শন করেন আধিকারিকরা।

এবিষয়ে ঝালদা দমকলের ওসি রঞ্জন পতিহার জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করছি বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে, কী কারণে আগুন লাগছে। আগুন দিনের বেলা লাগলে তবু তো নেভানো যাচ্ছে। যদি রাতের অন্ধকারে লাগে আগুন তাহলে তো গ্রামকে রক্ষা করা মুশকিল। উদ্বেগের সঙ্গে আজ গ্রামে পরিদর্শনে যান ঝালদা ১ ব্লকের বিডিও রাজকুমার বিশ্বাস। তিনি বলেন, সমস্ত বিষয়টি জানানো হবে জেলাশাসককে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here