করোনা আবহেই আগামী ৭ আগস্ট জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশ!

রাজেন রায়, কলকাতা, ১ আগস্ট: করোনা আবহেই এবার প্রকাশিত হতে চলেছে জয়েন্ট এন্ট্রান্সের ফলাফলও।আগামী ৭ আগস্ট শুক্রবার এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে বলে শনিবার জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

এবারের জযেন্টের মোট পরীক্ষার্থী ৮৮ হাজার ৮০০ জন। তবে করোনার জন্য এই পরীক্ষায় কোনও বিঘ্ন ঘটেনি।
২ ফেব্রুয়ারি রবিবার ছিল এই বছরের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, যদিও অন্যান্য বার এই পরীক্ষা হত এপ্রিলে। কিন্তু অনেক ছাত্র-ছাত্রীরা উচ্চশিক্ষার জন্য অন্যান্য বৃত্তিমূলক পরীক্ষা দিতে রাজ্যের বাইরে চলে যায় সেই কারণেই আগেই নিয়ে নেওয়া হয়েছিল পরীক্ষা। কিন্তু তার করোনার কারণে ৬ মাস ধরে এই পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়নি।

আগামী শুক্রবার অনলাইনে প্রকাশিত হবে ফলাফল। তবে কখন ফল প্রকাশ হবে, সে বিষয়টি সংশ্লিষ্ট বোর্ডের উপরেই ছেড়ে দিয়েছেন শিক্ষামন্ত্রী। জয়েন্ট এন্ট্রান্স বোর্ড নিজেদের ওয়েবসাইটে আর দু’দিনের মধ্যেই বিস্তারিত তথ্য দিয়ে দেবেন বলে জানিয়েছেন তিনি। শিক্ষামন্ত্রী জানিয়েছেন, ‘আগামী ৭ আগস্ট অনলাইনে ফল প্রকাশ করা হবে। যতগুলি কেন্দ্র আছে, সেখান থেকে ফলাফল আপলোড বা ডাউনলোড করার ক্ষেত্রে কোন রকম টাকা নেওয়া হবে না। এবার জয়েন্ট এন্ট্রাসেও সমস্ত কাউন্সেলিং প্রক্রিয়া অনলাইনে হবে।’ তবে ক্লাস শুরুর বিষয়ে কোনও সরাসরি ইঙ্গিত দিতে পারেননি তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here