কাশ্মীর প্রিমিয়ার লিগ আসলে পাকিস্তানের ভারত বিরোধী ধূর্ত চাল, দাবি যুধাজিত সেন মজুমদারের

আমাদের ভারত, ৩১ জুলাই:কাশ্মীর নিয়ে দীর্ঘ বিবাদ চলে আসছে ভারত ও পাকিস্তানের মধ্যে। সেই সমস্যার সমাধান আজ পর্যন্ত হয়নি। বরং সীমান্তে লাগাতার ছোটখাট হলেও হামলার ঘটনা প্রতিনিয়ত ঘটছে। আর এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কাশ্মীর প্রিমিয়ার লিগের আয়োজন করে পাকিস্তান ধূর্ত চাল দেবার চেষ্টা করছে ভারতের বিরুদ্ধে। আসলে ক্রিকেট খেলার অছিলায় ভারত বিরোধী নোংরা রাজনীতি করার পরিচয় দিয়েছে পাকিস্তান, বলে দাবি এন আর আইজ ফর বেঙ্গলের প্রতিষ্ঠাতা যুধাজিত সেন মজুমদারের।

তাঁর মতে কাশ্মীর প্রিমিয়ার লিগ আয়োজন করে আসলে পাকিস্তান আন্তর্জাতিক মঞ্চে কাশ্মীরকে নিজেদের অংশ হিসেবে দাবি করতে চাইছে। আর এই উদ্দেশ্য সাধনের জন্যেই ক্রিকেটকে হাতিয়ার হিসেবে ব্যবহার করেছে পাকিস্তান।

সোশ্যাল মিডিয়ায় খবর চাউর হয়েছে, এই কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলার আমন্ত্রণ পাওয়া আন্তর্জাতিক স্তরে ক্রিকেটারদের নাকি না খেলার কথা বলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআই। পাকিস্তানের ক্রিকেটার রশিদ লতিফ দাবি করেছেন, বিসিসিআই নাকি বিদেশী একাধিক ক্রিকেটারকে কাশ্মীর প্রিমিয়ার লিগে যোগ দিতে বাধা দিয়েছে। এই প্রসঙ্গে যুধাজিতবাবু দাবি করেছেন, এই কাশ্মীর প্রিমিয়ার লিগ আপাতভাবে একটি লিগের আয়োজন হিসেবে দেখা গেলেও এর পেছনে পাকিস্তানের ধূর্ত উদ্দেশ্য স্পষ্ট হয়ে উঠে এসেছে। আসলে এই ক্রিকেট লিগের মাধ্যমে আন্তর্জাতিক স্তরে তারা কাশ্মীরকে নিজেদের বলে দাবি করার প্রচার খুব সহজেই করতে চাইছে। কিন্তু কাশ্মীর নিয়ে ভারত বিরোধী এই কাজকে সমর্থন করা যায় না। যুধাজিতবাবুর একটি ভিডিওতে বলেছেন, বিসিসিআই যদি বিদেশী ক্রিকেটারদের পাকিস্তানের এই ভারত বিরোধী রাজনৈতিক চালের বিষয়ে সচেতন করে থাকে এবং লিগ থেকে সরে দাঁড়ানোর কথা বলে থাকে সেটা সর্বাংশে ঠিক করেছে। দেশের জন্য বিসিসিআইয়ের এই পদক্ষেপ সঠিক বলেই মনে করছেন তিনি। জনসম্মুখে তাদের এই ক্রিকেটলিগের আয়োজন আসলে কাশ্মীরকে নিজেদের বলে দাবি করার অজুহাত ছাড়া কিছুই নয় দাবি যুধাজিত সেন মজুমদারের। তাঁর ভিডিওটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here