২৬ জুন উপ নির্বাচন পুরুলিয়ার ঝালদায়

সাথী দাস, পুরুলিয়া, ২৫ মে: রাজ্যে ফের ভোটের বাদ্যি। ২৬ জুন উপ নির্বাচন পুরুলিয়ার ঝালদায়। ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে কংগ্রেসের টিকিটে জয়লাভ করেছিলেন তপন কান্দু। বোর্ড গঠনের আগেই ১৩ মার্চ তাঁকে গুলি করে খুন করে দুষ্কৃতীরা। পারিবারিক না রাজনৈতিক কারণে হত্যা, জানতে সিবিআই তদন্ত চলছে এখনও। এর মাঝেই ওই ওয়ার্ডে ফের ভোটের বাদ্যি বাজতে পারে।

এই খবর পেতেই প্রতিক্রিয়া দিলেন নিহত তপনের স্ত্রী পূর্ণিমা কান্দু। তিনি বলেন, “ওই ওয়ার্ডে কংগ্রেস প্রার্থীকে বিপুল সমর্থন করে জয়ী করবেন বাসিন্দারা। সেটাই হবে আমার স্বামীর প্রতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ।”

প্রসঙ্গত, ২৬ জুন জিটিএ নির্বাচনের দিনক্ষণ জানিয়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, নির্বাচনের দিনই শিলিগুড়ি মহকুমা পরিষদ এবং রাজ্যের ৬ পুরসভার ৬টি ওয়ার্ডে ভোটগ্রহণ হতে পারে। শুক্রবার জারি হতে পারে বিজ্ঞপ্তি। এ নিয়ে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠক ডেকেছে কমিশন। আজ রাজ্যের স্বরাষ্ট্রসচিব পিবি গোপালিকার সঙ্গে বৈঠকে বসেছিলেন রাজ্যে নির্বাচন কমিশনার সৌরভ দাস। সেই বৈঠকেই ভোটের দিনক্ষণ নিয়ে আলোচনা হয়।

কমিশন সূত্রে খবর, আগামী ২৬ জুন শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোটগ্রহণ হতে পারে। ওই দিনই পুরুলিয়ার ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড, উত্তর ২৪ পরগনার পানিহাটি পুরসভার ২ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৭ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং হুগলির চন্দননগর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে নির্বাচন হতে পারে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here