শক্তি বাড়লো বিজেপি ! সদলবলে পদ্ম শিবিরে যোগ ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

6

আমাদের ভারত,১৭ ফেব্রুয়ারি: ভোটে ব্যর্থ হলেও ঝাড়খণ্ডে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিল বিজেপি। দল ছাড়ার ১৪ বছর পর আবার বিজেপিতে শামিল হলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডি। পদ্মশিবিরে মিশে গেল তার দল ঝাড়খন্ড বিকাশ মোর্চা( প্রজাতান্ত্রিক)।
জেভিএম-বিজেপির সংযুক্তিকরণের ফলে ঝাড়খণ্ডের বিজেপির শক্তি এক লাফে অনেকটাই বাড়লো বলে মনে করছে রাজনৈতিক বিশ্লেষকরা।

বাবুলাল মারান্ডিকে এদিন দলে স্বাগত জানালেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। শাহ এবং নাড্ডার উপস্থিতিতেই ১৪ বছর পর পুরনো দলে ফিরলেন বাবুলাল মারান্ডি। তার সঙ্গে তার দলের বেশ কয়েকজন শীর্ষ নেতা অনুগামীরা বিজেপিতে যোগ দিলেন। তাদের দাবি আগামী দিনে তাদের কুড়ি হাজার কর্মী বিজেপিতে যোগ দেবেন।

অমিত শাহ এদিন বলেন, “২০১৪ সালের সভাপতি হওয়ার পর থেকেই ওকে দলে ফেরানোর চেষ্টা করছিলাম। কিন্তু লোকে বলে ও খুব জেদি। খুব সহজে ওকে বোঝানো যায়নি।এতদিন বাদে মানুষের ইচ্ছেতেই ও বিজেপিতে যোগ দিচ্ছে।” বাবুলাল মারান্ডিও জানান, “২০১৪ সালের পর থেকে বিজেপি আমাদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেছে। লোকসভা এবং বিধানসভা নির্বাচনের আগেও যোগাযোগ করেছিল।”

বিধানসভা নির্বাচনের পর থেকেই বাবুলাল মারান্ডির বিজেপি শিবিরে যোগ দেওয়ার জল্পনা তুঙ্গে ছিল। তবে তার দলের দুই বিধায়ক আগেই তার দল ত্যাগ করে কংগ্রেসের যোগ দিয়েছে। এখন তার দলের একমাত্র বিধায়ক বাবুলাল মারান্ডি নিজে। তবে প্রাক্তন মুখ্যমন্ত্রী নিজস্ব জনপ্রিয়তা আছে। সদ্য শেষ হওয়া বিধানসভা নির্বাচনে ৬ শতাংশ ভোট পেয়েছে জেভিএম। একইসঙ্গে বাবুলাল আদিবাসী মুখ হওয়ায় আদিবাসী অধ্যুষিত ঝাড়খণ্ডে জেভিএমের ভোটব্যাঙ্কও শিবির মুখী হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here