পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াল কদমকানন ইউনাইটেড ক্লাব

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ১৯ মে: সরকার থেকে পরিযায়ী শ্রমিকদের জন্য বাড়ি ফেরার ব্যবস্থা করলেও পায়ে হেঁটে শ্রমিকদের বাড়ি ফেরা অব্যাহত। কিছুদিন আগেই খড়গপুর থেকে কিছু শ্রমিক রেললাইনের পাশ দিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন। সেই একই চিত্র দেখা গেল আজ। খড়গপুর থেকে একদল শ্রমিক হেঁটে ঝাড়খণ্ডের উদ্দেশে যাচ্ছিলেন। সেই সময় ঝাড়গ্রামের কদমকানন এলাকার কিছু যুবক তা দেখতে পায় এবং তাদের আটকে তাদের হাতে জল ও টিফিন তুলে দেন। পরে ঝাড়গ্রামের প্রশাসনকে খবর দেয়।

শ্রমিকদের কাছ থেকে জানা যায়, তারা খড়গপুরের একটি ইস্পাত কারখানায় কাজ কর্মরত। লকডাউনের কারণে বেশ কয়েক মাস ধরে তারা বাড়ি যেতে পারেননি। তাই কোনো উপায় না দেখে তারা পায়ে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দেয়। তাদের কাছ থেকে আরো জানা যায়, তারা ঝাড়খন্ডের বিভিন্ন এলাকা থেকে বাংলায় কাজের জন্য এসেছিলেন। স্থানীয় ঝাড়গ্রামের কদমকানন ইউনাইটেড ক্লাবের সদস্যরা দেখতে পায় লাইন বরাবর শ্রমিকরা হেঁটে যাচ্ছে তখনই তাদের সন্দেহ হওয়ায় তাদের পথ আটকায় এবং ঝাড়গ্রাম প্রশাসনকে সমস্ত বিষয়টি জানায় ঝাড়গ্রাম কদমকানন ইউনাইটেড ক্লাবের সম্পাদক প্রান্তিক মৈত্র। তারপরেই প্রশাসনের পক্ষ থেকে তাদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

এই বিষয়ে ক্লাবের সম্পাদক প্রান্তিক মৈত্র বলেন, রাজ্য সরকার শ্রমিকদের বিষয়ে যথেষ্ঠ সহানুভূতিশীল আমরা আশাবাদী অবশ্যই তারা বাড়ি ফিরে যেতে পারবে জেলা প্রশাসনের সহযোগিতায়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here