কাজলা জনকল্যাণ সমিতির উদ্যোগে নয়াগ্রাম ও গোপীবল্লভপুরে করোনা আক্রান্ত ও তাদের পরিবারের হাতে দুপুরের খাবার

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ১৪ জুন: কাজলা জনকল্যাণ সমিতির উদ্যোগে এবং জার্মান ডক্টরস, আজিম প্রেমজি ফাউন্ডেশন ও গঞ্জের সহযোগিতায় ঝাড়গ্রাম জেলার নায়াগ্রাম ও গোপীবল্লভপুর ১নং ব্লকে শুরু হল কমিউনিটি কিচেন। এদিন এই কমিউনিটি কিচেনের উদ্বোধন করেন নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু, নয়াগ্রাম পঞ্চায়েত সমিতির সভাপতি সঞ্চিতা ঘোষ, নয়াগ্রামের পুলিশ আধিকারিক প্রসূন মিত্র ও কাজলা জনকল্যাণ সমিতির সম্পাদক স্বপন পন্ডা। এই কিচেনে পিকেটিং করা খাবার নয়াগ্রাম ও গোপীবল্লভপুর ১নং ব্লকের মোট ২৩২ জন করোনা রোগীর পরিবারের মোট ৯৫০ জন সদস্যের হাতে দুপুরের খাবার তুলে দেওয়া হয়।

কাজলা জনকল্যাণ সমিতির সম্পাদক স্বপন পন্ডা জানান, আগামী একমাস ধরে চলবে এই কিচেনে। আমরা ঠিক করেছি এই ৩০ দিন সবজির সাথে সাথে ১৩ দিন ডিম, ১৩ দিন মাছ ও ৪ দিন মাংস থাকবে। করোনার এই দুঃসময়ে রান্না করা পুষ্টিকর খাবার আমরা করোনা আক্রান্ত মানুষজন ও তাদের পরিবারের সকল সদস্যের হাতে তুলে দেব। কারণ এর ফলে সংক্রমণও কমবে এবং আক্রান্তের পরিবারগুলির সমস্যাও কমবে।

বিধায়ক দুলাল মুর্মু বলেন, কাজলা জনকল্যাণ সমিতির এই উদ্যোগকে সাধুবাদ জানাই। এই ভাবে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে আমরা করোনার বিরুদ্ধে লড়তে পারব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here