করোনার ভাইরাসের ছবি এঁকে সাধারণ মানুষকে সচেতনতার উদ্যোগ কালিয়াগঞ্জ পৌরসভার

আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১২ এপ্রিল: করোনার ভাইরাসের ছবি এঁকে সাধারণ মানুষকে সচেতন করছে কালিয়াগঞ্জ পৌরসভা। এই উদ্যোগে খুশী সাধারন মানুষ।

বিশ্বজুড়ে এখন করেনা আতঙ্ক। সেই ভয়ে কাঁপছে গোটা দেশ। তাই এই ভাইরাসের মোকাবিলায় চলছে সরকারি স্তরে প্রচার।তাতেও বেশ কিছু মানুষের বোধদয় হচ্ছে না। সরকারি নির্দেশকে অমান্য করে রাস্তায় বেরিয়ে লকডাউন ভঙ্গ করছেন। এইসব অবুঝ মানুষকে বোঝাতে এবং নাগরিকদের সচেতন করতে ভিন্ন পথ নিল উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভা।কালিয়াগঞ্জ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় শিল্পীদের দিয়ে ছবি আঁকাচ্ছে। শহরের গুরুত্বপূর্ণ জায়গা যেমন সুকান্ত মোড়, বিবেকানন্দ মোড়, কালিবাড়ি মোড়ে চিত্র শিল্পীরা এই কাজ করছে। রাস্তা জুড়ে ছবি আঁকছেন শিল্পীরা, লেখা হচ্ছে সতর্কতার নানা বার্তাও।


কালিয়াগঞ্জ পুরসভার পুরপ্রধান কার্তিক চন্দ্র পাল জানান, মানুষকে সচেতন করার লক্ষ্য নিয়ে কালিয়াগঞ্জ পুরসভা গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গায় শিল্পীদের দিয়ে করোনা ভাইরাসের বিরুদ্ধে বিভিন্ন ধরনের সচেতনতা মূলক বার্তা দিচ্ছে। তিনি বলেন, লকডাউন চলাকালীন কালিয়াগঞ্জের বেশ কিছু জায়গায় দেখা যাচ্ছে মানুষ সামাজিক দূরত্ব মানছে না। বহু পুরসভা থেকে প্রচার করা সত্ত্বেও। ৭০ থেকে ৮০ শতাংশ মানুষ সহযোগিতা করছে। বাদবাকি মানুষের এখনো বোধগম্য হচ্ছে না। তাই তাদের আরো সজাগ করে তুলতে পুরসভার উদ্যোগে এই অভিনব প্রচার আজ থেকে শুরু হল। অংকন শিল্পীদের দিয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে করোনা ভাইরাসের বিরুদ্ধে সচেতনতামূলক বার্তা দেওয়া হচ্ছে। যাতে এই বার্তার মাধ্যমে আগামী দিনে পৃথিবীকে করোনা মুক্ত করতে পারি। তিনি বলেন, আমাদের এখন একটাই লক্ষ্য সকলকে বাড়িতে থাকতে হবে। এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে কালিয়াগঞ্জের সাধারণ মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here