‘আমরা ক্ষমতায় ফিরলে আজীবন বিনামূল্যে স্বাস্থ্য-শিক্ষা রেশন’, একুশের সভায় কল্পতরু মুখ্যমন্ত্রী

রাজেন রায়, কলকাতা, ২১ জুলাই: ২০২১ সালের বিধানসভা ভোটের দিকে লক্ষ্য রেখে ২০২০ সালে শেষ ২১ জুলাই ভার্চুয়াল মঞ্চে কল্পতরু হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের মঞ্চ থেকে তিনি পরিষ্কার জানিয়ে দিলেন,’আমরা ক্ষমতায় থাকলে সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষার সুযোগ পাবে বাংলার মানুষ।’ যদিও মানুষের ন্যূনতম চাহিদাকে সামনে রেখে সরকারের কর্তব্যকে ঘোষণা আকারে প্রকাশ করায় কটাক্ষ করতে ছাড়েনি বিরোধী রাজনৈতিক দলগুলি।

করোনার সময়ে তৃণমূল বাধ্য হয়ে ভার্চুয়াল ২১ জুলাই পালন করলেও নেতানেত্রী থেকে কর্মী সকলেই মিস করছেন ধর্মতলার ভিক্টোরিয়ার কাছে সেই বিশাল জনসমাবেশ। তাই ‘আগামী বছর বৃহত্তর একুশে জুলাই হবে’ বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এদিন ভাষণের শুরুতে করোনা ও আমফানে মৃতদের প্রতি শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। এরপরই তিনি সরাসরি চলে যান রেশন প্রসঙ্গে। তিনি বলেন, রেশন নিয়ে লাগাতার বিরোধীরা রাজনীতি করছেন। সরকার এত ভাল কাজ করছে, কিন্তু কোথাও কোনও প্রচার নেই। কোথাও কোথাও আধ একটু গণ্ডগোল হয়েছে, সেটাই বড় করে দেখানো হচ্ছে। ক্ষতিগ্রস্তরা প্রত্যেকেই প্রাপ্য ক্ষতিপূরণ পাবেন।

এরপরই সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা যদি ক্ষমতায় ফের ফিরে আসি, তাহলে শুধু এক বছর নয়। বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবেন। মানুষের জন্য যা করা প্রয়োজন, তা-ই করব।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here