দু’জন করোনা আক্রান্ত রোগীর সন্ধান, সাধারণ মানুষকে সচেতন করতে উদ্যোগ কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ৯ জুলাই: এলাকায় দুজন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মেলায় সতর্কতামূলক ব্যাবস্থা হিসেবে সাধারণ মানুষকে সচেতন করতে উদ্যোগী হল তণমূল কংগ্রেস পরিচালিত রায়গঞ্জ ব্লকের ১৩ নং কমলাবাড়ি গ্রামপঞ্চায়েত। গোটা গ্রামপঞ্চায়েত এলাকার ১৪টি সংসদ এলাকায় রাস্তায় রাস্তায় মাইকিং করে চলছে সচেতনতামূলক প্রচারের বার্তা।

পঞ্চায়েত প্রধান প্রশান্ত কুমার দাস জানিয়েছেন, লকডাউন উঠে যাওয়ার পর মানুষের মধ্যে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে সচেতনতা অনেকটাই কমে গিয়েছে। মাস্কের ব্যাবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব বিধিও মানছেন না অনেক মানুষ। সেইসব অসচেতন মানুষদের সচেতন করতেই এলাকায় মাইকিং করে প্রচার করা হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে লকডাউন শিথিল করে এখন চলছে আনলক পর্ব। আর এই আনলক পর্বে সাধারণ মানুষ করোনার সংক্রমণ নিয়ে অনেকটাই ঢিলেঢালা ভাব দেখিয়ে রাস্তায় চলাচল বা কাজকর্ম করছেন। এর কারণে উত্তর দিনাজপুর জেলায় ক্রমশই বেড়ে চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। রায়গঞ্জ শহর সংলগ্ন ১৩ নং কমলাবাড়ি গ্রামপঞ্চায়েতের চান্দোল ও বোগ্রাম সংসদ এলাকায় দুজন করোনা আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। ফলে করোনার সংক্রমণ প্রতিরোধে এলাকার মানুষদের মধ্যে মাস্কের ব্যাবহার ও সামাজিক দূরত্ব বিধি বজায় রাখার জন্য গ্রামপঞ্চায়েতের পক্ষ থেকে বিশেষ উদ্যোগ গ্রহণ করা হল। সমগ্র গ্রামপঞ্চায়েত এলাকাজুড়ে মাইকিংয়ের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতামূলক বার্তা প্রচার শুরু করল ১৩ নং কমলাবাড়ি গ্রামপঞ্চায়েত কর্তৃপক্ষ।

পঞ্চায়েতের প্রধান প্রশান্ত কুমার দাস জানিয়েছেন, যেভাবে জেলায় করোনার সংক্রমণ বাড়ছে তাতে প্রশাসনের এই ব্যাপারে আরও কড়া পদক্ষেপ গ্রহণ করা উচিত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here