গড়বেতা ২ ব্লকে দুয়ারে রেশন প্রকল্পের ক্যাম্প সরেজমিনে খতিয়ে দেখলেন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ কণিকা মান্ডি

পার্থ খাঁড়া, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ৭ ডিসেম্বর: আজ পশ্চিম মেদিনীপুর জেলার গড়বেতা ২ নম্বর ব্লকে রাজ্য সরকারের দুয়ারে রেশন প্রকল্পের ক্যাম্প সরেজমিনে খতিয়ে দেখলেন জেলা পরিষদের খাদ্য কর্মাধ্যক্ষ কণিকা মান্ডি। সেই ক্যাম্পে ঠিকঠাক মানুষ পরিষেবা পাচ্ছেন কিনা বা রেশন সামগ্রী নিয়ে মানুষের কোনো অভাব অভিযোগ রয়েছে কিনা তা পর্যবেক্ষণ করেন তিনি।

এছাড়াও তিনি হানা দেন ডিস্ট্রিবিউটারদের গোডাউনে। সেখানে খাদ্য সামগ্রী সঠিক ভাবে রক্ষণাবেক্ষণ হচ্ছে কিনা তা দেখেন। এরপর সরকারি ধান্যক্রয় কেন্দ্রগুলোতে পরিদর্শন করে দেখেন সেখানে সরকারি নিয়ম অনুযায়ী সঠিক ভাবে চাষিদের কাছ থেকে ধান কেনা হচ্ছে কিনা। তিনি জানিয়েছেন, যে কয়েকটি জায়গা থেকে নালিশ এসেছিল রেশন ডিলার এবং ডিস্ট্রিবিউটারদের বিরুদ্ধে, আজ সরজমিনে সব খতিয়ে দেখা হয়েছে। পাশাপাশি ডিলার এবং ডিস্ট্রিবিউটারদের সতর্ক করে বলে দেওয়া হয়েছে, সাধারণ মানুষের স্বার্থে রেশনিং ব্যবস্থা নিয়ে কোনোরকম গরমিল পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়াও ধান্যক্রয় কেন্দ্রগুলোতে উপস্থিত আধিকারিকদের উদ্দেশ্যে তিনি বলেন, কোনো ভাবেই চাষিদের যেন বঞ্চিত করা না হয়।

এদিন কণিকা মান্ডি ছাড়াও উপস্থিত ছিলেন খাদ্য দফতরের অন্যান্য প্রশাসনিক ব্যক্তিবর্গ। প্রসঙ্গত, সাধারণ মানুষের সুবিধার্থে রাজ্য সরকারের তরফ থেকে এই প্রকল্প গ্রহণ করা হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here