র‍্যাপিড টেস্টের মধ্য দিয়ে কন্যাশ্রী দিবস উদযাপন পুরুলিয়ায়

সাথী দাস, পুরুলিয়া, ১৪ আগস্ট: কন্যাশ্রীদের র‍্যাপিড টেস্টের মধ্য দিয়ে সপ্তম কন্যাশ্রী দিবস উদযাপন করল পুরুলিয়া জেলা প্রশাসন। পুরুলিয়া জেলার প্রতিটি ব্লকেই এইভাবে দিনটি উদযাপন করা হয়। এদিন কন্যাশ্রীদের বিশেষ ভাবে করোনা সম্পর্কে সচেতনতা বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়। নভেল করোনার লক্ষণ হলে করণীয় কী? এই সব নানা বিষয়ে আলোচনার মাধ্যমে কন্যাশ্রীদের সচেতন করা হয়। ঝালদা ১ ব্লকের কন্যাশ্রী দিবস পালনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলাশাসক রাহুল মজুমদার। বিভিন্ন স্কুলের কন্যাশ্রীরা অংশ নেয়। কন্যাশ্রী ভবনে ওই অনুষ্ঠানের পরে কন্যাশ্রীদের র‍্যাপিড টেস্ট করানো হয়। যার সূচনা করেন জেলা শাসক।

জেলা শাসক রাহুল মজুমদার জানান, “মহিলাদের মধ্যে যদি এই করোনা সচেতনতা বাড়ে বা বাড়ির মহিলারা যদি এই নিয়ে সজাগ থাকে তাহলে পরবর্তী প্রজন্ম নিশ্চিত হবে। তাই, আমরা এদিন কন্যাশ্রীদের বেছে নিয়েছি এই কন্যাশ্রী দিবস উপলক্ষ্যে। তাছাড়া স্কুল খুলবে তাই যাতে এই করোনার ভয়টা কাটে। তাদের সচেতন ও কন্যাশ্রীদের করোনা টেস্ট করা হয় যাতে এই নিয়ে কোনও ভয় না থাকে।”

এদিকে ‘কন্যাশ্রী’ লাভলী মুখার্জি জানান, “খুব ভালো উদ্যোগ আমাদের করোনা নিয়ে সচেতন করার পাশাপাশি আমাদের করোনা পরীক্ষাও হল। যদি প্রতিটি কন্যাশ্রী ক্লাবে এইভাবে সচেতনতা শিবির হয় তাহলে অনেকে উপকৃত হবে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here