জল্পনার ইতি! ৮ নভেম্বর করতারপুর করিডোর উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী

জল্পনার ইতি! ৮ নভেম্বর করতারপুর করিডোর উদ্বোধন করবেন নরেন্দ্র মোদী

আমাদের ভারত,১২ অক্টোবর: বেশ কিছুদিন ধরে করতারপুর করিডোর নিয়ে চলছিল বিতর্ক। কবে হবে এই করিডরের উদ্বোধন। তাই নিয়েছিল জল্পনা। তবে সেই সমস্ত জল্পনার অবসান করলেন কেন্দ্রীয় মন্ত্রী হরসিমরত কৌর বাদল। কেন্দ্রীয় মন্ত্রী টুইটারে জানিয়েছেন আগামী ৮ নভেম্বর প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী নিজে হাতে উদ্বোধন করবেন করতারপুর করিডোরের।

প্রথমে ঠিক হয়েছিল আনুষ্ঠানিকভাবে ১১ নভেম্বর কর্তারপুর করিডোর উদ্বোধন হবে। নির্মাণ কাজ সম্পূর্ণ হয়েছে ৩১আগস্ট। পাকিস্তানের তরফে বলা হয়েছিল সময় মত করিডর নির্মানের কাজ শেষ হয়েছে। তবে করিডর উদ্বোধনের দিন নির্ধারণ হয়নি।

সূত্রের খবর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কার্যনির্বাহী অর্থমন্ত্রী আব্দুল হাফিজ শাইদ সহ একাধিক পাকিস্তানে উচ্চপদস্থ সরকারি আধিকারিকরা উদ্বোধনের দিন সেটা উপস্থিত থাকতে পারেন।

এর আগে পাকিস্তান সরকারিভাবে ঘোষণা করেছিল গুরু নানকের ৫৫০ তম জন্মদিন উপলক্ষে শিখ পূণ্যার্থীদের জন্য করতারপুর করিডর খুলে দিতে প্রস্তুত তারা। দু’দেশের মধ্যে ঠান্ডা লড়াইকে উপেক্ষা করে করতারপুর করিডোর উদ্বোধনের দিন ঘোষণা হয়।

জানা গেছে তিব্বতী ধর্মগুরু দালাই লামাকেও করতারপুর করিডোর উদ্বোধনে আমন্ত্রণ জানানো হবে। এমনকি ভ্যাটিকানের পোপ ও দিল্লীর শাহি ইমামকেও এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ করা হবে। আমন্ত্রণ জানানো হবে শঙ্করাচার্যকে। উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়েরও।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + ten =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.