বনগাঁয় বিধি উড়িয়ে চলছে করোনা পুজো, বাড়ছে দেশ জুড়ে সংক্রামণ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, উত্তর ২৪ পরগণা, ২৭ জুন: সামজিক দূরত্ব না মেনেই চলছে করোনা পুজো। করোনা রুখতে পুজোয় মাতলেন এলাকার বেশ কয়েকজন মহিলা। শুক্রবার উত্তর ২৪ পরগণার বনগাঁ শহরের পশ্চিমপাড়া এলাকায় এমনই দৃশ্য দেখা গেল।

আজ সকালে রীতিমত জাঁকজমক করে হল করোনা পুজো। মূলত এলাকার মহিলারাই সেই পুজোয় শামিল হন। পরিবারের পাশাপাশি বিশ্বশান্তির জন্য এ দিন করোনা পুজো করেন বলে জানান ওই মহিলারা। যদিও এলাকার মহিলারা জানিয়েছেন, আজ বিপদতারিণী পুজো। এই পুজোর পাশাপাশি রীতিমত করোনার প্রতিকৃতি বানিয়ে হোম যজ্ঞ করে পুজো করা হয়।

লকডাউন, তার পরে সরকারি একাধিক পদক্ষেপেও করোনার প্রকোপ কমেনি। জেলা স্বাস্থ্য দফতর সূ্ত্রে খবর, করোনা আক্রান্তের সংখার বিচারে পর্যন্ত উত্তর ২৪ পরগণা জেলা পঞ্চম স্থানে। পশ্চিমপাড়া এলাকায় এখনও কারও সংক্রমণ না হলেও লাগোয়া কয়েকটি এলাকায় ইতিমধ্যেই বেশ কয়েকজন করোনায় আক্রান্ত হয়েছে। এখনও পর্যন্ত ভাইরাস রুখতে ওষুধ মেলেনি। তাই শেষে ভগবানই ‘ভরসা’! তাই, পশ্চিমপাড়া এলাকায় একটি পুকুর পাড়ে পুরোহিত ডেকে ফুল বেলপাতা দিয়ে হয় করোনা পুজো। গৃহবধূ অরুনা ঘোষ জানান, রোগের প্রকোপ কমাতে ওই পুজোর আয়োজন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here