কেরলে কোঝিকোড়ে বিমান দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে সরকার

আমাদের ভারত, ৮ আগস্ট: শুক্রবার সন্ধ্যায় কেরলের কোঝিকোড়ে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটে। অবতরণের সময় রানওয়েতে পিছলে দু’টুকরো হয়ে যায় এয়ার ইন্ডিয়ার বিমান। রানওয়ের পাশে থাকা খাদে পড়ে যায় জ টুকরো হয়ে যাওয়া বিমান। দুর্ঘটনায় এখনো পর্যন্ত পাইলটসহ ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহতের সংখ্যা ১২০। দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছে কেন্দ্র সরকার।

এছাড়া ওই দুর্ঘটনায় আহতদের ২ লক্ষ টাকা করে এবং সামান্য আহতদের ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে সরকার।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বন্দে মিশনের অন্তর্গত এই বিমান দুবাই থেকে কোঝিকোড়ে এসেছিল। বিমানে ছিলেন ১৮৪ জন যাত্রী ও ৭ জন বিমানকর্মী। কেরলের কোঝিকোড়ে বিমানবন্দরের রানওয়েতে সন্ধ্যা ৭ টা ৪০ নাগাদ অবতরণের সময় পিছলে যায় বিমানটি। তুমুল বৃষ্টি থাকার কারণে দৃশ্যমানতাও ছিল অত্যন্ত কম। ফ্লাইট ট্রাকারে ধরা পড়েছে দুবার রানওয়েতে নামার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন পাইলট। দুর্ঘটনাগ্রস্থ বিমান থেকে ব্ল্যাকবক্স উদ্ধার হয়েছে। এই ব্ল্যাক বক্স তদন্ত করলে বিমান দুর্ঘটনার কারণ জানা সম্ভব হতে পারে।

স্থানীয় প্রশাসন জানিয়েছেন, বিমানে আহত যাত্রীরা এই মুহূর্তে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়াও জানা গেছে ওই বিমানে থাকা দুজন যাত্রী করোনা পজেটিভ। তার মধ্যে একজন করোনা পজিটিভ যাত্রীর ইতিমধ্যে মৃত্যু হয়েছে। এই রিপোর্ট জানার পরই ৫০ জন উদ্ধারকারীকে করেনটাইনে পাঠানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here