দাসপুরে নিজেরাই ভাঙ্গছেন খালপাড়ের বাড়ি

আমাদের ভারত, মেদিনীপুর, ২২ জুন: গত ১৩ জুন দাসপুরের গোমরাই খালের পাড়ে নির্মিত একটি তিন তলা বাড়ি হুড়মুড়িয়ে ভেঙ্গে পড়ার পর খালপাড়ের অন্যান্য বাড়িগুলি নিজেরাই ভেঙ্গে ফেলছেন বাসিন্দারা।

সম্প্রতি ওই খালটি সংস্কার করা হয়েছে। তার আগে ঘাটাল মহকুমা সেচ ও জলপথ বিভাগ খালপাড়ের বাসিন্দাদের নোটিশ ধরিয়ে এলাকা থেকে সরে যাওয়ার নির্দেশ দিয়েছিল, কিন্তু সরকারি নির্দেশকে অমান্য করা হয়। এরপর ১৩ জুন খাল পাড়ের একটি তিন তলা পাকা বাড়ি হুড়মুড়িয়ে খালের মধ্যে পড়ে গেলে অন্যান্য বাসিন্দারা নড়েচড়ে বসেন এবং সেচ দপ্তরের জায়গায় গড়ে ওঠা অবৈধ বাড়িগুলি ভেঙ্গে ফেলার সিদ্ধান্ত নেন। এর ফলে বর্ষার সময় অনেকেই আশ্রয়হীন হয়ে পড়েছেন। প্রশাসনের পক্ষ থেকে তাঁবু তৈরীর জন্য ত্রিপল দেওয়া হলেও তারা ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে খুবই সমস্যায় রয়েছেন বলে ভেঙ্গে ফেলা এক বাড়ির মালিক জানিয়েছেন।

ঘাটাল মহকুমা সেচ দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, বহুদিন আগেই খালপাড় থেকে তাদের বাড়িগুলি ভেঙ্গে ফেলতে বলা হয়েছিল। বহুতল বাড়িটি ভেঙ্গে পড়ার পর বিপদ বুঝতে পেরে সেখানকার বাসিন্দারা এখন নিজেরাই বাড়িগুলি ভেঙ্গে ফেলছেন। নোটিশ দেওয়ার পর সেগুলি ভেঙ্গে ফেললে এই বর্ষার সময় তাদের এতোখানি সমস্যার মুখোমুখি হতে হতো না।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here