রাজ্যের প্রস্তাব মানল কেন্দ্র, দেশের অন্য জায়গায় সোমবার থেকে উড়ান চালু হলেও বাংলায় হবে না

আমাদের ভারত, ২৪ মে :সোমবার থেকে দেশজুড়ে আন্তর্দেশীয় বিমান চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কিন্তু মুখ্যমন্ত্রীর নির্দেশে মুখ্যসচিব রাজীব সিনহা বিমান চলাচল আপাতত বন্ধ রাখার অনুরোধ জানিয়েছিলেন কেন্দ্রকে। রাজ্য সরকারের এই অনুরোধ কেন্দ্র মেনে নিয়েছে। কেন্দ্র সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যান্য জায়গায় সোমবার থেকে উড়ান চালু হলেও বাংলায় হবে না।

এর বদলে কেন্দ্রের সিদ্ধান্ত আগামী ২৮ মে বৃহস্পতিবার থেকে প্রথমে মাত্র ৫ শতাংশ বিমান চলবে। তারপর আস্তে আস্তে বাকি বিমান ওঠানামা করবে কলকাতা বিমানবন্দর থেকে।

মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন আমফানের কারণে বিপর্যস্ত রাজ্যকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে প্রচুর কাজ করতে হচ্ছে। তার মধ্যে যদি বিমান চলাচল শুরু হয় তাহলে যাত্রীদের রাখা, তাদের স্বাস্থ্য পরীক্ষা নিয়ে একাধিক সমস্যা তৈরি হতে পারে। তাই কয়েকদিন পরে বিমান চলাচল শুরু করা হোক।
রাজ্যের মুখ্যমন্ত্রীর এই প্রস্তাব মেনে নিয়েছে কেন্দ্র।

এর আগে ২৩মে কেন্দ্রকে চিঠি লিখে শ্রমিক স্পেশাল ট্রেনও আপাতত বন্ধ রাখার অনুরোধ জানিয়েছিল রাজ্য। রাজীব সিনহা চিঠির বক্তব্য ছিল, আমফানে লন্ডভন্ড হয়েছে রাজ্যের বিস্তীর্ণ অংশ। এদিকে পরিযায়ী শ্রমিকদের ফেরার কারণে করোনা সংক্রমণ বৃদ্ধি হতে পারে। আর এই দুই পরিস্থিতি একসঙ্গে সামাল দিতে নাজেহাল অবস্থা হতে পারে রাজ্য সরকারের। তাই রেলকে চিঠি দিয়ে শ্রমিক স্পেশাল ট্রেন রাজ্যে ঢোকা সাময়িক ভাবে বন্ধ রাখার আর্জি জানিয়েছিলেন রাজ্যের মুখ্য সচিব।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here