কলকাতার ফ্লাইওভার যোগী আদিত্যনাথের বিজ্ঞাপনে! ক্ষমা চাইল সংশ্লিষ্ট সংবাদপত্র

রাজেন রায়, কলকাতা, ১২ সেপ্টেম্বর: সাতসকালেই একটি জনপ্রিয় ম্যাগাজিনের প্রচ্ছদ দেখে রীতিমতো চক্ষুচড়কগাছ সকলের। উত্তরপ্রদেশের বৃদ্ধি এবং উন্নয়নের ছবি তুলে ধরে সেখানে ব্যবহার করা হয়েছে কলকাতার মা ফ্লাইওভারকে। সকাল থেকেই এ নিয়ে একের পর এক টুইট করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ফিরহাদ হাকিম কুনাল ঘোষ থেকে অনেকেই। পাল্টা জবাব দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পরে অবশ্য মূল রহস্য সামনে আসে, ভুল স্বীকার করে ম্যাগাজিন কর্তৃপক্ষ।

যোগী আদিত্যনাথের বিজ্ঞাপনে কলকাতার মা উড়ালপুলের ছবি ঘিরে তীব্র চাঞ্চল্য শুরু হতেই এই ঘটনার জন্য ভুল স্বীকার করল সংশ্লিষ্ট সংবাদপত্র। তারা জানিয়েছে, তাদের মার্কেটিং বিভাগের ভুলেই এই বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে টুইট করেছে তারা। সংশ্লিষ্ট সংবাদপত্র টুইট করে বলেছে, ‘উত্তরপ্রদেশ নিয়ে বিজ্ঞাপনের কভারে সংবাদপত্রের মার্কেটিং বিভাগ একটি ভুল ছবি ব্যবহার করেছে। এই ঘটনার জন্য সংবাদপত্র গভীর ভাবে দুঃখ প্রকাশ করছে। সংবাদপত্রের সব ডিজিটাল মাধ্যম থেকে ওই ছবি সরিয়ে দেওয়া হয়েছে।’

সংবাদপত্রে প্রকাশিত হওয়া বিজ্ঞাপনে ভুলটি চোখে পড়তেই তৎপর হয় উত্তরপ্রদেশ সরকার। সরকারিভাবে বিবৃতি দিয়ে জানিয়ে দেয়, বিজ্ঞাপন তৈরির সময় ভুল করেছিল সংশ্লিষ্ট সংবাদপত্রটি। পরে সেই অভিযোগ মেনে নেয় সংবাদপত্র কর্তৃপক্ষ। তারা টুইটারে লেখে, “সংবাদপত্রে প্রকাশিত একটি বিজ্ঞাপনে কোলাজ তৈরির সময় অসাবধানতাবশত ভুল ছবি দেওয়া হয়েছে।
বিপণন বিভাগের ভুলের জেরেই এই ঘটনা ঘটেছে। এই ভুলের জন্য আমরা ক্ষমাপ্রার্থী। ডিজিটাল মাধ্যম থেকে বিজ্ঞাপনটি সরিয়ে দেওয়া হয়েছে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here