লকডাউনেও আয় কলকাতা পুলিশের, ২১ দিনে কয়েক কোটি টাকা আদায় গাড়ির জরিমানা বাবদ

নীল বনিক, আমাদের ভারত, ১ এপ্রিল: লকডাউনেও গাড়ির জরিমানা বাবদ আয় করল কলকাতা পুলিশ। ওয়ানটাইম সেটেলমেন্টে গাড়ির জরিমানা বাবদ ১৫ লক্ষ টাকা তুলেছে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ। সবমিলিয়ে ২১ দিনে জরিমানা বাবদ আদায় করেছে ৫ কোটি টাকা।

অনেক ক্ষেত্রেই গাড়ির জরিমানা দিতে গড়িমসি করেন মালিকরা। তাই বকেয়া আদায় করতে ওয়ানটাইম সেটেলমেন্ট চালু করেছে কলকাতা পুলিশ। এই ব্যবস্থায় ৫০ শতাংশ দিলেই বাকিটা মুকুব করছে লালবাজার। আর তাতে সাড়াও মিলেছে। গত ১ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত ৫ কোটি টাকা তুলেছে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ। আর লকাউনের পরে ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত লালবাজার তুলেছে মোট ১৫ লক্ষ টাকা।

লকডাউনের মধ্যেই ট্রাফিক সার্জেন্টদের কর্তব্যে খুশি লালবাজারের কর্তারা। কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের কর্তারা মনে করছেন লকডউনেও গাড়ির বকেয়া জরিমানা আদায়ে মন দিয়েছেন ট্রাফিক বিভাগের অফিসাররা। তবে এখনও পর্যন্ত বহু গাড়ির বকেয়া বাকি আছে। ওয়ান টাইম সেটেলমেন্টে ৫০ শতাংশ ছাড় দিয়ে বাকি বকেয়াও তুলতে চাইছে লালবাজার। তবে বকেয়া তুলতে এই মুহূর্তে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ খুব কড়াকড়ি করবে না, বরং ধৈয্য সহকারে তারা গাড়ির মালিকদের আবেদন করে বকেয়া তোলার পরিকল্পনা করেছেন। ওয়ানটাইম সেটেলমেন্টের সুবিধা দেওয়া হয়েছিল ৩১ মার্চ পর্যন্ত। এই সুবিধাও আরও একটু বাড়িয়ে দেবার পরিকল্পনা করছে বলে লালবাজার সূত্রের খবর।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here