বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের মামলায় বিজেপি পর্যবেক্ষক শিবপ্রকাশকে ৭ দিনের মধ্যে তলব কলকাতা পুলিশের

রাজেন রায়, নীল বনিক, কলকাতা, ৯ আগস্ট: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ উঠেছিল এক বিজেপি নেতার বিরুদ্ধে। ২০১৮ সালের ওই মামলায় গ্রেফতার হন অমলেন্দু চট্টোপাধ্যায় নামে তৎকালীন বিজেপির সংগঠন সম্পাদক । এবার সেই মামলায় রাজ্যের বিজেপি পর্যবেক্ষক শিব প্রকাশকে দিল্লির অশোকা রোডের বাসভবনের ঠিকানায় নোটিশ পাঠাল কলকাতা পুলিশ। সাত দিনের মধ্যে তাঁকে বেহালা থানা হাজিরা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের ওই মামলায় গ্রেফতার হন অমলেন্দু চট্টোপাধ্যায়। তাঁর বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ করেন এক মহিলা বিজেপি কর্মী। ওই বছরেই ১৭ সেপ্টেম্বর দিল্লির করোলবাগ থেকে অমলেন্দুবাবুকে গ্রেফতার করে কলকাতা পুলিশ। ২৪ সেপ্টেম্বর ট্রানজিট রিমান্ডে তাঁকে কলকাতা নিয়ে আসা হলে তাঁকে আলিপুর আদালত ১০ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। এর পর অভিযোগকারিনীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে আদালত থেকে জামিন পান তিনি।

কিন্তু তারপরও সমস্যা সমাধান হয়নি। অভিযোগ, নির্যাতিতাকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে জামিন পেলেও বিয়ের পর আর তাঁর সঙ্গে থাকতে রাজি হননি অমলেন্দুবাবু। ফলে ফের সেই মামলার তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ। বিজেপি দাবি, তার সঙ্গে রাজ্যে বিজেপির পর্যবেক্ষকের কোনও যোগ থাকতে পারে না। দলের তরফে কারো ব্যক্তিগত জীবন নিয়ে কোনো মন্তব্য বা হস্তক্ষেপ করা হয় না। ইচ্ছা করে বিধানসভা নির্বাচনের আগে বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, আগামী ৭ দিনের মধ্যে বেহালা থানার তদন্তকারী আধিকারিক প্রসেনজিৎ পোদ্দারের সঙ্গে দেখা করতে বলা হয়েছে শিবপ্রকাশবাবুকে। পুলিশের অভিযোগ, বিয়ের পর স্ত্রীর সঙ্গে না থাকা নিয়ে অমলেন্দুবাবুর পিছনে মদত ছিল বিজেপি নেতা শিবপ্রকাশেরও। তাই তাঁকে জেরা করতে চায় পুলিশ। বিজেপি সূত্রে খবর, শিব প্রকাশ হাজিরা দেবেন কি না তা এখনও ঠিক হয়নি। এ ব্যাপারে আইনি পরামর্শ নেওয়া হচ্ছে।

রাজ্য বিজেপির সহসভাপতি প্রতাপ ব্যানার্জির অভিযো, তৃণমূলের পরিকল্পনা অনুযায়ী বেহালা থানা শিব প্রকাশকে ডেকেছেন। এই মামলায় আগেও বিজেপি নেতা অমলেন্দু চ্যাটার্জিকে ফাঁসানো হয়েছিল। তিনি বর্তমানে জামিনে রয়েছেন। বিধানসভা এগিয়ে আসছে তাই বিজেপির সংগঠন সম্পাদককে সমন পাঠানো হয়েছে। তিনি বলেন, বেছেবেছে বেহালা থানাতেই সবাই মিথ্যে মামলা করছে। কয়েকদিন আগে বিজেপি নেতা সোমনাথ চ্যাটার্জির বিরুদ্ধেও এমন মামলা হয়েছে। শিবপ্রকাশবাবু আইনি পথেই মোকাবিলা করবেন। পালিয়ে যাওয়া বিজেপির কাজ নয়। ২০২১ যত এগিয়ে আসবে বিজেপি নেতাদের বিরুদ্ধে তত এমন মামলা হবে বলে মনে করেন রাজ্য বিজেপির সহ সভাপতি প্রতাপ ব্যানার্জি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here