তিন মিছিল আর এক সমাবেশে বৃহস্পতিবার ফের অচল হবে কলকাতা

সৌভিক বন্দ্যেপাধ্যায়, কলকাতা, ১৯ ডিসেম্বর: সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদ নিয়ে শাসক-বিরোধী দু’পক্ষে যেন শুরু হয়েছে দড়ি টানাটানি। বৃহস্পতিবারও কলকাতায় রয়েছে তিনটি মিছিল এবং একটি জনসভা। ফলে চলতি সপ্তাহে পরপর টানা তিন দিন সমস্যায় পড়তে চলেছেন সাধারণ মানুষ। তবে সকলেই জানেন এই ভোগান্তির এখানেই শেষ নয়। আগামী বেশ কয়েকদিন এভাবে চলতেই থাকবে।

বুধবার হাওড়া থেকে কলকাতায় ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল শেষে ধর্মতলায় সভা করে ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়, বুধবার রানি রাসমণি অ্যাভিনিউতে দুপুর ১টা থেকে ছাত্র ও যুব শাখার সমাবেশ হবে। তাতে বিকেল চারটের সময় তিনি যোগ দেবেন।

এছাড়াও একাধিক সংগঠন পতাকা ছাড়া যুক্তমঞ্চ তৈরি করে মিছিলের ডাক দিয়েছে। সেই মিছিল দুপুর বারোটায় মৌলালি রামলীলা ময়দান থেকে শুরু হয়ে শেষ হবে নিউ মার্কেটের সামনে।

এর পাশাপাশি মৌলালির রামলীলা ময়দানেই বিকেল ৪ টের সময় ১৭টি বাম দল ও সহযোগী দলগুলি জমায়েত করবে। তারা মিছিল করে পার্ক সার্কাস ময়দানে লেডি ব্রাবোর্ন কলেজের সামনে পর্যন্ত যাবে। এই দুটি কর্মসূচির সঙ্গে আছে কংগ্রেসের মিছিল। বেলা তিনটের সময় প্রদেশ কংগ্রেস নেতৃত্ব ধর্মতলায় টিপু সুলতান মসজিদের সামনে জমায়েতর ডাক দিয়েছে। সেখান থেকে তারা মিছিল করে চিত্তরঞ্জন অ্যাভিনিউ ধরে উত্তরে রাম মন্দির পর্যন্ত যাবে। তাই রাস্তায় বেরোনোর আগে আগেই ঠিক করে ফেলুন, কোন কোন রাস্তা গুলি এড়িয়ে চলে দ্রুত গন্তব্যে পৌঁছতে পারবেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here