দুঃস্থ মহিলাদের বস্ত্র দান করল ক্ষীরপাই রামকৃষ্ণ সারদা সেবাশ্রম এবং ক্ষীরপাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠান

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ১১ অক্টোবর:
“জীবে প্রেম করে যেই জন সেই জন সেবিছে ঈশ্বর” এই বোধ থেকে ক্ষীরপাই রামকৃষ্ণ সারদা সেবাশ্রম এবং ক্ষীরপাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠান রবিবার দুঃস্থ মায়েদের বস্ত্র দান করল। বরদা, অজব নগর, নির্মল বাজার, রথিপুর সহ পাশাপাশি গ্রামগুলিতে দুঃস্থদের বস্ত্র দান করা হয়। এর পাশাপাশি গামছা, সাবান, মাস্ক, শ্রীরামকৃষ্ণ–বিবেকানন্দর কার্ড ও একটি ব্যাগ দেওয়া হয়। ২০০ জন দুস্থ মানুষজনকে এই জিনিসগুলো দেওয়া হয়।

ক্ষীরপাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবা প্রতিষ্ঠানের সদস্য অরুপ সিং বলেন, রামকৃষ্ণ ভাবানুরাগী এবং কিছু সহৃদয় মানুষজনের সহায়তায় আজ এই কর্মসূচি হয়েছে। করোনা পরিস্থিতিতে মানুষজনের পাশে থাকা তাদের অন্যতম উদ্দেশ্য এবং দুস্থ মানুষজন পুজোয় যাতে একটু আনন্দ করতে পারেন তাও অন্যতম লক্ষ্য।

ক্ষীরপাই রামকৃষ্ণ সারদা সেবাশ্রমের পব্রাজিকা অর্চনা মাতা বলেন, আমাদের আশ্রম এর উদ্যোগে দুস্থ মেয়েদের সেলাই শেখানো হয়, যাতে তারা স্বাবলম্বী হতে পারে। তাদের মেশিনসহ যাবতীয় উপকরণ দেওয়া হয়। দুস্থ ও মেধাবী ছাত্রদের বই খাতা কলম দেওয়া হয়। করোনা পরিস্থিতিতে বিভিন্ন এলাকায় আমরা চাল-ডাল, মসলা বিভিন্ন সামগ্রী দিয়েছি। আমরা এইভাবে মানুষের পাশে থেকে তাদের অর্ঘ্য দিই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here