ঝাড়গ্রাম স্টেশনে যাত্রী পরিষেবা উন্নত করার জন্য এগিয়ে এলেন বিজেপি সাংসদ কুনার হেমরম

5

অমরজিৎ দে, ঝাড়গ্রাম, ২৬ ফেব্রুয়ারি: ঝাড়গ্রাম স্টেশনে যাত্রী পরিষেবা আরো উন্নত করার জন্য এগিয়ে এলেন বিজেপি সাংসদ কুনার হেমরম। এর জন্য তিনি তার সাংসদ তহবিল থেকে টাকা দেওয়ার কথা ঘোষণা করেন। এই টাকায় বয়স্ক মানুষের জন্য চলমান সিড়ি ও অতিরিক্ত বাথরুমে জন্য খরচ করা হবে।

আজকে তৃতীয় লেনের কাজ দেখতে এসেছিলেন ঝাড়গ্রামের বিজেপি সাংসদ কুনার হেমরম। এছাড়াও উপস্থিত বিশিষ্ট চিত্রশিল্পী তথা ঝাড়গ্রাম জেলার ভারতীয় জনতা পার্টির সভাপতি সুখময় সৎপতি। এদিন পরিদর্শনে এসে ঝাড়গ্রামের মানুষের দীর্ঘদিনের যে সব দাবি দাওয়াগুলো ছিল সেগুলির বিষয়ে স্টেশন মাস্টার হীরালাল মুর্মু ও স্টেশন ইনচার্জ শ্রী মান্ডির সাথে কথা বলেন। এছাড়া স্টেশনের পার্কিং লট সবসময় পরিস্কার রাখার নির্দেশ দেন। এছাড়া ঝাড়গ্রাম স্টেশনে এতদিন কোন চলমান সিড়ি ছিল না। যার ফলে বৃদ্ধ ও বৃদ্ধাদের সিঁড়ি দিয়ে যাতায়াত করতে সমস্যায় পড়তে হয়। তাই বয়স্ক মানুষদের জন্য ঝাড়গ্রাম স্টেশনে তিনি এসকেলেটার (চলমান সিড়ি)র ব্যাবস্থা করতে বলেন। ঝাড়গ্রাম স্টেশানের বাথরুমের সংখ্যা বাড়ানোর জন্যএবং যেগুলো আছে সেগুলো যাতে সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন থাকে সেদিকে নজর রাখতে বললে। সাথে সাথে তাৎক্ষণাৎ সাংসদ তহবিল থেকে অর্থ বরাদ্দ করার এবং যত শীঘ্র সম্ভব এই কাজ শেষ করার জন্য জানান।

বাছুরডোবার দিকে সাতটি ওয়ার্ডের বাসিন্দাদের জন্য টিকিট কাউন্টার তৈরীর কাজ অবিলম্বে শুরু করাতে স্টেশন মাস্টার ও ম্যানেজারকে নির্দেশ দেন সাংসদ।

এছাড়া তৃতীয় লেনের কাজ শেষ হলেই রেল লাইনের এক নম্বর প্ল্যাটফর্মের দিকে আধুনিক টিকিট কাউন্টার তৈরী করা হবে।

তৎকালীন টিকিটের জন্য আলাদা স্বয়ংক্রিয় কাউন্টার এবং অটোমেটিক টিকিট ভেন্ডার মেশিন ও কিঅস্ক তৈরীর প্রয়োজন আছে তাই স্টেশন মাস্টার ও ম্যানেজার এই কাজ যথাশীঘ্র শেষ করার বলেন।

এছাড়াও ঝাড়গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি মতো বিভিন্ন দূরপাল্লার ট্রেন ঝাড়গ্রাম স্টেশনে দাঁড়ানোর যে প্রস্তাব ছিল তা অবিলম্বে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here