মাধ্যমিক পরীক্ষায় পৌঁছতে সিঁথিরমোড়-শ্যামবাজারের ১৭টি স্কুলের রুটম্যাপ ঘোষণা লালবাজারের

19

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ১৬ ফেব্রুয়ারি: মঙ্গলবার ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। টালা ব্রিজ বন্ধ থাকার জেরে উত্তর কলকাতায় মাঝেমধ্যেই তৈরি হচ্ছে যানজট। কখনও কখনও সেটা বিরক্তির পর্যায়ে পৌঁছে না গেলেও গাড়ির গতি শ্লথ। আর তা নিয়েই মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে আগে থেকেই চিন্তিত ছিল লালবাজার।

ওই অঞ্চলের মোট ১৭টি স্কুলে হবে মাধ্যমিক পরীক্ষা। তার মধ্যে রয়েছে শৈলেন্দ্র সরকার বিদ্যালয়, ডাফ হাইস্কুল ফর গার্লস এবং টাউন স্কুল। এই তিনটি স্কুলে যারা দক্ষিণমুখী আসবে তারা চিড়িয়া মোড় থেকে খগেন চ্যাটার্জি রোড হয়ে কাশিপুর রোড ধরে সরাসরি বাগবাজার থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ হয়ে রামধন মিত্র স্ট্রিট দিয়ে পৌঁছোবে পরীক্ষা কেন্দ্রে। এর বিকল্প রাস্তাটি হল, বেলগাছিয়া রোড থেকে শ্যামবাজার পাঁচমাথার মোড় হয়ে ভূপেন বোস অ্যাভিনিউ থেকে শ্যামপুকুর স্ট্রিট। এর জন্য বাস রুটগুলিও বলে দিয়েছে লালবাজার। বেলঘরিয়া-হাওড়া রুটের ২১৯/এ, মধ্যমগ্রাম হাওড়া রুটের বাস, ব্যারাকপুর থেকে ধর্মতলাগামী ৭৮, নাগেরবাজার হাওড়া মিনিবাসে যাওয়া যাবে পরীক্ষা কেন্দ্রে। এছাড়াও ওই পথে যাবে ২২২, ৩০বি, ৪৭বি এবং ২৪০ নম্বর বাস।

রামকৃষ্ণ সারদা মিশন সিস্টার নিবেদিতা গার্লস হাই স্কুল, মহারাজা কাশিমবাজার পলিটেকনিক ইনস্টিটিউট, শ্যামবাজার বালিকা বিদ্যালয়ের জন্য চিড়িয়া মোড় থেকে কাশীপুর রোড হয়ে সরাসরি বাগবাজার আসা যাবে। আবার বেলগাছিয়া রোড থেকে শ্যামবাজার পাঁচমাথার মোড় হয়ে ভূপেন বোস অ্যাভিনিউ দিয়ে সরাসরি বাগবাজার কিংবা বাগবাজার বাটা হয়ে সরাসরি বাগবাজার। এক্ষেত্রে ৪৩, ২৪২, ডানলপ মিনি, ব্যারাকপুর হাওড়াগামী বাস ব্যবহার করতে পারে পরীক্ষার্থীরা। দা পার্ক ইনস্টিটিউশন ফর গার্লস এর জন্য চিড়িয়া মোড় থেকে পাইকপাড়া রাজা মনীন্দ্র রোড ধরে বেলগাছিয়া ব্রিজ পার করে ক্যানাল ওয়েস্ট রোড ধরা যাবে। শ্রী রামকৃষ্ণ সারদা সংঘ বালিকা বিদ্যালয় যাওয়ার জন্য উত্তর-পূর্ব দিক থেকে একই রুট ব্যবহার করা যাবে। পাইকপাড়া রাজা মনীন্দ্র মেমোরিয়াল স্কুল কাশিপুর অমিয়বালা বালিকা বিদ্যালয়, আর্য বিকাশ বিদ্যালয় যেসব পরীক্ষার্থীরা আসবেন, তারা চিড়িয়া মোড় থেকে পাইকপাড়া হয়ে বিটি রোড ধরবেন। এক্ষেত্রে দমদম মেট্রো স্টেশনে ব্যবহার করা যেতে পারে। পরীক্ষার্থীদের শুভেচ্ছা বার্তা দিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here