বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযানের অনুমতি দিল না লালবাজার!

রাজেন রায়, কলকাতা, ৭ অক্টোবর: বৃহস্পতিবার রয়েছে বিজেপি যুব মোর্চার নবান্ন অভিযান। যা নিয়ে রয়েছে শহর অচল হওয়ার আশঙ্কা। অন্যদিকে আগেই নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করেছিল, নবান্ন বৃহস্পতিবার ও শুক্রবারের জন্য বন্ধ রাখা হয়েছে। তবে বিজেপি যুব মোর্চা জানিয়ে দিয়েছে যে, তারা নবান্ন অভিযান করছেই।

আর এই নিয়ে তুঙ্গে উঠেছে প্রস্তুতি। বুধবার মাঠে নেমে গোটা প্রস্তুতি পর্যবেক্ষণ করেন যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। এই কর্মসূচিতে অংশগ্রহণ করতে ইতিমধ্যে বিভিন্ন জেলা থেকে বিজেপি যুব মোর্চা নেতাকর্মীরা কলকাতায় আসতে শুরু করেছেন। তাদের জন্য সৌমিত্র খাঁ বিজেপির পার্টি অফিসের সামনে থাকা খাওয়ার ব্যবস্থা করেছেন এবং সবটাই সামাজিক দূরত্ব বিধি মেনে।

আগামীকাল মোট ৪ জায়গা থেকে নবান্ন অভিযান-এর জন্য মিছিল বার হবে।‌ এর মধ্যে ২টি মিছিল শুরু হবে কলকাতা থেকে।কলকাতায় বিজেপির রাজ্য সদর দপ্তর থেকে যে মিছিল বের হবে, তাতে নেতৃত্ব দেবেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এবং হেস্টিংস থেকে যে আর একটি মিছিল বের হবে তার নেতৃত্ব দেবেন মুকুল রায় এবং কৈলাস বিজয়বর্গীয়। তবে কলকাতা পুলিশ এখনও এই মিছিলের অনুমতি দেয়নি এবং কারণ দর্শানো হয়েছে করোনা। বাকি দুটি মিছিলের একটি মিছিল শুরু হবে হাওড়া ময়দান থেকে। আরেকটি আসবে সাঁতরাগাছি থেকে। হাওড়া ময়দান এর মিছিলের নেতৃত্ব দেবেন যুব মোর্চার কেন্দ্রীয় সভাপতি তেজস্বী সূর্য। অন্যদিকে সাঁতরাগাছির মিছিলের নেতৃত্ব দেবেন সায়ন্তন বসু ও রাজু বন্দ্যোপাধ্যায়।

যদিও তাতে ভ্রুক্ষেপ নেই বিজেপি যুব মোর্চার। সৌমিত্র খাঁ স্পষ্ট জানিয়েছেন, “তৃণমূলের দলদাস পুলিশ বাধা দিয়ে বিজেপিকে রুখতে পারবে না। মমতা বন্দ্যোপাধ্যায় হাথরাস নিয়ে কলকাতায় মিছিল করলে ডিজির করোনার কথা মনে পড়ে না? বিজেপি মিছিল করলে তখন করোনার কথা মনে পড়ে? ওরা আমাদের ভয় পেয়ে নবান্নের দরজা বন্ধ করে পালাতে চাইছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here