উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রাম মন্দিরের ভূমি পূজার অনুষ্ঠান পালন উলুবেড়িয়ায়

আমাদের ভারত, হাওড়া, ৫ আগস্ট: বুধবার অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পূজা ও শিলান্যাস উপলক্ষ্যে সারা দেশের পাশাপাশি এই রাজ্যের বিভিন্ন প্রান্তে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভূমি পূজার অনুষ্ঠান পালন করা হল। এদিন উলুবেড়িয়ার বিভিন্ন জায়গায় এই উপলক্ষ্যে ভগবান শ্রী রামচন্দ্রের পূজা ও হোম যজ্ঞ করা হয়। 

বুধবার সকালে উলুবেড়িয়ায় বজরংবলী মন্দিরে রাম মন্দিরের ভূমি পূজা উপলক্ষ্যে বিশেষ পূজা ও হোম যজ্ঞের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে সামাজিক দূরত্ব মেনে ভক্তরা পুজোয় অংশ নেয়। অন্যদিকে এদিন ফুলেশ্বরের মনসাতলায় ধুমকেতু সংঘের উদ্যোগে বিশেষ পূজা পাঠ ও বিশ্ব শান্তি কামনায় হোম যজ্ঞ করা হয়। এদিন এই পূজা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির হাওড়া গ্রামীণ জেলার সাধারণ সম্পাদক প্রত্যুষ মন্ডল সহ ক্লাবের সদস্যরা।

এদিন ধুমকেতু ক্লাবের পক্ষ থেকে ১০ জন করসেবককে সম্মানিত করা হয়। এছাড়াও এদিন বাগনান, শ্যামপুর, আমতা, উদয়নারায়ণপুর, পাঁচলা, সাঁকরাইল, ডোমজুড়, জগৎবল্লভপুর, হাওড়ার বিভিন্ন জায়গায় পূজা পাঠ  ও হোম যজ্ঞের আয়োজন করা হয়। এদিন পূজা পাঠ ছাড়াও বেলা ১২টা ১৫ মিনিটে শঙ্খধ্বনি করা হয় এবং সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলন করা হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here