ক্রমেই ছড়াচ্ছে সংক্রমন! প্রতি ঘন্টায় ৩০ জন করোনায় আক্রান্ত হচ্ছেন ভারতে

আমাদের ভারত, ৪ এপ্রিল: ভারতের করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা প্রতি ঘণ্টায় বাড়ছে। আক্রান্তের সংখ্যা আগের সমস্ত রেকর্ড কে ছাপিয়ে গেছে। গত ১২ ঘণ্টায় নতুন করে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৫৫ জন। ফলে হিসেব বলছে দেশে প্রতি ঘন্টায় ৩০ জন নতুন করে করনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী দেওয়া পরিসংখ্যান অনুসারে এই মুহূর্তে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৯০২। অর্থাৎ প্রায় ৩ হাজার ছুঁয়ি ছুঁয়ি। মৃত্যু হয়েছে ৬৮ জনের। চিকিৎসাধীন রয়েছেন ২৬৫০। ১৮৩ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আক্রান্তের নীরিখে ভারতবর্ষের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘন্টায় রাজ্যে ৬৭ জন নতুন করে করোনায় আক্রান্ত। যার ফলে সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯০। সেখানে মৃতের সংখ্যা ২৬। সুস্থ হয়ে উঠেছেন ৫০ জন। তবে মহারাষ্ট্রকে সবচেয়ে বেশি ভাবাচ্ছে কমপক্ষে ১০ লাখ মানুষের বাস ধারাভি বস্তি। কারণ তিন দিনে সেখানে তিন জন আক্রান্ত। একজনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে দিল্লির নিজামুদ্দিনের ঘটনার পর থেকেই একলাফে বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত ৬৪৭জন জামাতি কোনায় আক্রান্ত বলে জানা গেছে। তবে সব তাবলিগি ফেরতদের হদিশ এখনো পাওয়া যায়নি। আবার এমনও রয়েছে অনেকে তাদের কোয়ারেন্টিন করা হলেও তারা পালিয়েছেন। ফলে সংক্রমন আরও দ্রুত হারে ছড়ানোর আশঙ্কা উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

এই পরিস্থিতিতে সকলে মিলে এই মারন ভাইরাস মোকাবিলার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বারবার বলেছেন করোনা ভাইরাসের চেইন ভাঙতে একটাই উপায়, তাহলে সোশ্যাল ডিসটেন্স মেনে চলা। তার জন্য লক ডাউনকে সফল করতেই হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here