উত্তরপ্রদেশের ঘটনা তুলে ধরে বঙ্গ বিজেপিকে কোণঠাসা করতে যৌথ কর্মসূচি নিল বাম কংগ্রেস

নীল বণিক, আমাদের ভারত, কলকাতা, ৪ অক্টোবর:
উত্তরপ্রদেশের ঘটনা নিয়ে বঙ্গে বিজেপিকে কোণঠাসা করতে যৌথ কর্মসূচি নিল বাম কংগ্রেস। আগামী মঙ্গলবার কলকাতার রাস্তায় একযোগে পথে নামছেন বাম কংগ্রেসের নেতারা। দুইদলের নেতৃত্বের মধ্যে সমন্বয় বাড়াতেই যৌথ কর্মসূচি বেশি করে নেওয়া উচিত বলে মনে করছেন বাম কংগ্রেসের রাজ্য নেতৃত্ব।

উত্তরপ্রদেশের দুই দলিত মহিলা ধর্ষণের প্রতিবাদ জানাতে কলকাতায় একযোগে পথে নামবেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য্য ও বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুরা। মঙ্গলবার এই কর্মসূচিতে বামফ্রন্টের সমস্ত সহযোগী দলগুলিকে ও আমন্ত্রণ জানানো হয়েছে।

বাম কংগ্রেসের রাজ্য নেতৃত্ব মনে করছেন, পুজোর আগে দুই দলের যৌথ কর্মসূচি আরো বেশি করে পালন করা দরকার। তারপরই পুজো মিটলে আগামী বিধানসভা নির্বাচনের দিকে তাকিয়ে আসন সমঝোতা নিয়ে আলোচনা শুরু করা দরকার। প্রসঙ্গত, বিগত বিধানসভায় জোট করেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে ছিল বাম কংগ্রেস। আসন সমঝোতা নিয়ে বিগত বিধানসভা নির্বাচনে অনেকগুলি আসন নিয়ে তাদের মধ্যে মতপার্থক্য তৈরি হয়েছিল। যদিও দফায় দফায় বৈঠক করে মতপার্থক্য দূর করতে সমর্থ হয়েছিলেন সৌমেন মিত্র ও সূর্যকান্ত মিশ্র।

এবার যাতে একই ছবি না হয় তার জন্য পুজোর পরেই বাম কংগ্রেস আলোচনা চাইছেন দুই দলের নিচুতলার সমর্থকরাও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here