নবান্ন অভিযানে সিঙ্গুর থেকে হাঁটা শুরু করলেন বাম ছাত্র যুবরা

নবান্ন অভিযানে সিঙ্গুর থেকে হাঁটা শুরু করলেন বাম ছাত্র যুবরা

আমাদের ভারত, হুগলী, ১২ সেপ্টেম্বর: আগামীকাল বাম ছাত্র যুবদের নবান্ন অভিযান। সেই উপলক্ষে আজ সিঙ্গুর থেকে শুরু হল পদ যাত্রা। আজ রাতে হাওড়ায় পৌছে, কাল শুরু হবে নবান্ন অভিযান।

রাজ্যে চাই শিল্প, চাই বেকারদের চাকরি, কম খরচায় পড়াশোনার ব্যবস্থা, এই সব দাবিতে বাম ছাত্র যুবদের নবান্ন অভিযান। সকাল থেকেই কখনও ঝেঁপে আবার কখনও ইলশেগুড়ি বৃষ্টি, তার মধ্যেই বাম আমলের শিল্পের শেষ নিশানা সিঙ্গুর স্টেশন সংলগ্ন বুড়োশান্তিতে জমতে শুরু করে ছাত্র যুবদের ভিড়। যে সিঙ্গুরকে কেন্দ্র করে এক সময় বাম শাসিত বাংলায় নতুন ভোরের স্বপ্ন দেখেছিল নবীন প্রজন্ম, সেই সিঙ্গুর থেকেই নবান্ন অভিযানের সুত্রপাত। কারণ হিসাবে যুব নেতৃত্বের বক্তব্য কারখানা, কাজ, বেকার ভাতা চাই এই দাবিকে সামনে রেখেই পশ্চিমবঙ্গের ১২টি বামপন্থী ছাত্র, যুব সংগঠনের ডাকে আজকে নবান্ন চলো অভিযান। আজ রাতে হাওড়ায় শেষ করে আগামী কাল নবান্নে পৌছে শেষ হবে এই অভিযান।

শুধু হুগলী নয়, সংলগ্ন বিভিন্ন জেলা থেকে সংগঠনের সদস‍্যরা যোগ দিয়েছেন এই নবান্ন অভিযানে। মিছিল শুরুর আগে পথনাটিকার মাধ্যমে সংগঠনের সদস‍্যরা তুলে ধরেন এরাজ্যের শিল্পের বর্তমান অবস্থা।

উল্লেখ‍্য এই পদযাত্রার আগে ছাত্র যুব সংগঠনের সদস‍্যরা ২৩, ২৪, ২৫ অগষ্ট তিন দিন সিঙ্গুরের বেড়াবেড়ি, বাজেমেলিয়া, গোপান নগর, সিংহের ভেড়ি সহ সিঙ্গুরের বিভিন্ন গ্ৰামে ঘুরে ঘুরে কৃষক পরিবারের সাথে কথা বলে জনমত সমীক্ষা করে। বর্তমানে শিল্পের কতটা প্রয়োজন, সিঙ্গুরের জমিতে চাষ হচ্ছে কি না, সিঙ্গুরের জমিতে তারা এখন কি চাইছে তা নিয়ে এই জনমত সমীক্ষা করা হয়। সেই সমীক্ষা রিপোর্ট নবান্নে পৌছে দেওয়া হবে বলে সংগঠন সূত্রে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 − 1 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.